দুপুরে কারাগারে, রাতে জামিনে মুক্ত মাহিয়া মাহি

বণিক বার্তা প্রতিনিধি, গাজীপুর

কারাগারে পাঠানোর ৩ ঘণ্টা পর চিত্রনায়িকা মাহিয়া মাহিকে জামিন দিয়েছেন আদালত। গতকাল বিকালে গাজীপুর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-৫-এর বিচারক মো. ইকবাল হোসেন মাহির জামিন মঞ্জুর করেন। 

প্রেগন্যান্সি ও সেলিব্রিটি বিবেচনায় আদালত এ আদেশ দিয়েছেন বলে জানান মাহির আইনজীবী অ্যাডভোকেট আনোয়ার শাহাদাত সরকার। তিনি বলেন, ‘‌আইনের প্রতি শ্রদ্ধাশীল বলেই মাহিয়া মাহি মামলা হওয়ার পরও দেশে চলে এসেছেন। আমার মক্কেল আইনের প্রতি শ্রদ্ধাশীল বলেই মামলা হওয়ার পরও দেশে চলে এসেছেন।’

এর আগে গতকাল দুপুরে পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে পুলিশের দায়ের করা একটি মামলা এবং চাঁদাবাজি, জমি দখল ও ভাংচুরের অন্য একটি মামলায় গতকাল তাকে গ্রেফতার করা হয়। 

ওমরাহ শেষে সৌদি আরব থেকে দেশে ফেরার পর তাকে গতকাল ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি)। পরে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ড চেয়ে গাজীপুরের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। কিন্তু আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে তাকে গাজীপুর জেলা কারাগারে পাঠানো হয়। 

কারাগারে পাঠানোর প্রায় ৩ ঘণ্টা পর একই আদালতে জামিনের আবেদন করলে বিকালে শুনানি শেষে বিচারক মো. ইকবাল হোসেন উভয় মামলায় তার জামিন মঞ্জুর করেন। পরে জামিনের কাগজপত্র কারাগার কর্তৃপক্ষ যাচাই-বাছাই করে রাত ৮টায় জেলা কারাগার থেকে তাকে মুক্তি দেন। এ সময় স্বজন ও তার আইনজীবীরা উপস্থিত থেকে তাকে একটি গাড়ি করে বাসায় নিয়ে যান। 

জিএমপির সহকারী কমিশনার (মিডিয়া) মো. আসাদুজ্জামান বলেন, ‘চিত্রনায়িকা মাহিয়া মাহিকে গতকাল দুপুর পৌনে ১২টার দিকে শাহজালাল বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়। তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে এবং জমি জবরদখল, চাঁদাবাজি ও ভাংচুরের অভিযোগে দায়ের করা পৃথক দুটি মামলায় গ্রেফতার করা হয়।’ 

শুক্রবার রাতে জিএমপির বাসন থানার এসআই রোকন মিয়া বাদী হয়ে পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে মিথ্যা, আক্রমণাত্মক ও মানহানিকর তথ্য প্রচারের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে এবং ইসমাইল হোসেন বাদী হয়ে চাঁদাবাজি ও ভাংচুরের অভিযোগে ওই পৃথক দুটি মামলা করেন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন