স্বর্ণের দামে রেকর্ড, এক ধাপে বাড়ল ৭,৬৯৮ টাকা

নিজস্ব প্রতিবেদক

দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ল আরো এক দফা। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বাড়ার পরিপ্রেক্ষিতে দাম বাড়ানো হয়েছে। সব থেকে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে হাজার ৬৯৮ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

গতকাল বাজুসের মূল্য নির্ধারণ মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এমএ হান্নান আজাদ সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে তথ্য জানানো হয়। আজ থেকে নতুন দাম কার্যকর হবে।

নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণ কিনতে লাগবে ৯৮ হাজার ৭৯৪ টাকা। গতকাল পর্যন্ত স্বর্ণের দাম ছিল ৯১ হাজার ৬৪ টাকা। ২১ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৯৪ হাজার ৩০৩ টাকা, আগের দামে এটি ছিল ৮৭ হাজার ১৩ টাকা।

এছাড়া ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৮০ হাজার ৮৩১ টাকা। গতকাল দাম ছিল ৭৪ হাজার ৫৯১ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৬৭ হাজার ৩০১ টাকা। শনিবার মানের স্বর্ণের দাম ছিল ৬২ হাজার ১৬৯ টাকা।

এদিকে অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভরি হাজার ৭১৪ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের রুপার দাম হাজার ৬৩১ টাকা এবং ১৮ ক্যারেটের রুপার দাম হাজার ৩৯৯ টাকা।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন