স্বর্ণের দামে রেকর্ড, লাখ টাকা ছুঁই ছুঁই

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা

দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের (পাকা স্বর্ণ) দাম বাড়ার প্রেক্ষিতে এ দাম বাড়ানো হয়েছে। সব থেকে ভালো মানের স্বর্ণের দাম ভরিতে ৭ হাজার ৬৯৮ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে ভালো মানের প্রতি ভরি স্বর্ণের দাম হয়েছে ৯৮ হাজার ৭৯৪ টাকা।

আজ শনিবার (১৮ মার্চ) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আগামীকাল রোববার (১৯ মার্চ) থেকে স্বর্ণের নতুন এ দাম কার্যকর হবে।

নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণ কিনতে লাগবে ৯৮ হাজার ৭৯৪ টাকা। আজ পর্যন্ত ভালো মানের স্বর্ণের দাম ছিল প্রতি ভরি ৯১ হাজার ৬৪ টাকা। ২১ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৯৪ হাজার ৩০৩ টাকা। শনিবার এ মানের স্বর্ণের দাম ছিল প্রতি ভরি ৮৭ হাজার ১৩ টাকা।

বাজুসের নতুন সিদ্ধান্ত অনুযায়ী ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম পড়বে ৮০ হাজার ৮৩১ টাকা। আজ এই মানের স্বর্ণের দাম ছিল প্রতি ভরি ৭৪ হাজার ৫৯১ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৬৭ হাজার ৩০১ টাকা। শনিবার এ মানের স্বর্ণের দাম ছিল ৬২ হাজার ১৬৯ টাকা।

এদিকে অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভ‌রি ১ হাজার ৭১৪ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের রুপার দাম ১ হাজার ৬৩১ টাকা, ১৮ ক্যারেটের রুপার দাম ১৩৯৯ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১০৪৯ টাকা অপরিবর্তিত রাখা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন