ক্যান্সারে আক্রান্ত ‘জুরাসিক পার্ক’ সিনেমার অভিনেতা

বণিক বার্তা অনলাইন

‘জুরাসিক পার্ক’ ছবিতে দুই শিশু অভিনেতার সঙ্গে স্যাম নিল। ছবি: ইউনিভার্সাল পিকচার্স

হলিউড তারকা স্যাম নিল জানালেন, ব্ল্যাড ক্যান্সারের তিন পর্যায়ের চিকিৎসা নিচ্ছেন তিনি। ডিড আই এভার টেল ইউ দিস শিরোনামের স্মৃতিকথা প্রকাশ করে এ বিষয়ে বিস্তারিত লিখেছেন জুরাসিক পার্ক সিনেমার এই তারকা। খবর ডেইলি মেইল।

৭৫ বছর বয়সী স্যাম জানান, ক্যান্সার ধরা পড়ার পর দেখেন করার মতো কিছু নেই তার। তখন নিজের গল্পগুলো লেখার সিদ্ধান্ত নেন। ভাবেননি যে, এটা আস্ত বই হয়ে উঠবে।

নিউজিল্যান্ড থেকে আসা এই অভিনেতা ৫০ বছরের ক্যারিয়ার তুলে ধরেছেন বইটিতে। তিনি গর্বিত যে, কোনো ঘোস্ট-রাইটার ছাড়াই নির্দিষ্ট সময়ে লিখে তা প্রকাশ করতে পেরেছেন।

আক্রমণাত্মক নন-হজকিন লিম্ফোমায় আক্রান্ত হন বলে জানান স্যাম নিল। গত বছর জুরাসিক ওয়ার্ল্ড ডমিনিয়ন সিনেমার প্রচারের সময় ঘাড়ে একটি গুটি অনুভব করেন তিনি। এর পরই পরীক্ষায় ক্যান্সার ধরা পড়ে।

১৯৯৩ সালে ড. অ্যালান গ্র্যান্ট চরিত্রে স্টিভেন স্পিলবার্গে জুরাসিক পার্ক সিনেমায় অভিনয় করেন স্যাম নিল। ২০০১ সালে ট্রিলজির শেষ পর্বে একই চরিত্রে ফেরেন। পরবর্তীতে পাগৈতিহাসিক প্রাণী কেন্দ্রিক দ্বিতীয় ট্রিলজির শেষ কিস্তি জুরাসিক ওয়ার্ল্ড ডমিনিয়ন-এর অন্যতম চমক ছিলেন তিনি।

লেখালেখিকে তার বেঁচে থাকার কারণ বলে উল্লেখ করেন দ্য পিয়ানো তারকা। আগামীকাল কোন বিষয় নিয়ে লিখবেন, এমন ভাবনা নিয়ে প্রতিদিনি ঘুমাতে যেতেন স্যাম নিল।

বর্তমানে ক্যান্সারের প্রাথমিক ধাক্কা ও চিকিৎসা থেকে মুক্তি পেলেও বাকি জীবন নিয়মিত কেমোথেরাপির মধ্য দিয়ে যেতে হবে অভিনেতাকে।

স্যাম নিল অভিনীত অন্য ছবির মধ্যে রয়েছে মাই ব্রিলিয়ান্ট ক্যারিয়ার, ওমেন থ্রি: দ্য ফাইনাল কনফ্লিক্ট, আ ক্রাই ইন দ্য ডার্ক, দ্য হান্ট ফর রেড অক্টোবর ও ইন দ্য মাউথ অব ম্যাডনেস। এছাড়া বেশ কিছু টিভি শোতে অভিনয় করেছেন।

ব্যক্তিগত জীবনে জাপানি মেকআপ শিল্পী নরিকো ওয়াতানাবেকে ১৯৮৯ সালে বিয়ে করেন স্যাম নিল। ২০১৭ সালে ছাড়াছাড়ি হওয়া এই সাবেক দম্পতির দুই সন্তান টিম (৪০) ও এলেনা (৩২)।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন