প্রথমার্ধে লোকসান কমেছে ওইমেক্স ইলেকট্রোডের

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি ওইমেক্স ইলেকট্রোড লিমিটেডের চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় শেয়ারপ্রতি লোকসান কমেছে ৩১ শতাংশের বেশি। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৫৩ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে এ লোকসান ছিল ৭৭ পয়সা। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে প্রকাশিত কোম্পানিটির সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। 

প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্ব) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২৪ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে এ লোকসান ছিল ৪১ পয়সা। গত বছেরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১ টাকা ১৯ পয়সায়। 

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে ওইমেক্স ইলেকট্রোডের পর্ষদ। ঘোষিত লভ্যাংশ ও আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে ৩০ মার্চ বেলা ২টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভার (এজিএম) আহ্বান করেছে কোম্পানিটি। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল গত ২৭ ফেব্রুয়ারি।

২০২১-২২ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ৬৫ পয়সা। আগের হিসাব বছরের এক্ই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ৮ পয়সা। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন