সীতাকুণ্ডে অক্সিজেন প্লান্টে বিস্ফোরণে আরো একজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

ছবি : বণিক বার্তা

চট্টগ্রামের সীতাকুণ্ডে সীমা অক্সিজেন প্লান্টে বিস্ফোরণে আহত আরো একজন মারা গেছেন। তার নাম প্রবেশ লাল শর্মা (৫৫)। তিনি সীতাকুণ্ড থানার ভাটিয়ারি ইউনিয়নের ৬নং ওয়ার্ডের মৃত মতিলাল শর্মার ছেলে। তিনি প্রবেশ প্ল্যান্টের অপারেটর পদে চাকরি করতেন

গতকাল রোববার (৫ মার্চ) দিনগত রাত ১০টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) থেকে চিকিৎসা নিচ্ছিলেন। এ নিয়ে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭ জনে।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুর উল্লাহ আশেক জানান, রাত ১০ টার সময় চমেকের আইসিইউতে চিকিৎসাধীন থাকা প্রবেশ লাল শর্মা নামের একজন মৃত্যুবরণ করেছেন। প্রবেশ আইসিইউয়ের ১৫ নম্বর বেডে ভর্তি ছিলেন।

সীতাকুণ্ড থানার ওসি তোফায়েল আহমেদও প্রবেশ লাল শর্মা নামের শ্রমিক রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলেও বণিক বার্তাকে নিশ্চিত করেছেন।

প্রবেশ লাল শর্মার ছোট ভাই নয়ন লাল শর্মা জানান, বিস্ফোরণের সময় আমার ভাই প্রবেশ লাল শর্মা মাথায় ও শরীরের বিভিন্ন জায়গায় আঘাতপ্রাপ্ত হয়ে আশংকাজনক অবস্থায় চমেকের আইসিইউতে১৫ নম্বর বেডে চিকিৎসাধীন ছিলেন। রাত ১০টা নাগাদ তিনি পরপারে চলে যান। আমার ভাই স্ত্রী ও দুই সন্তান রেখে চলে গেলেন। তার আয়ের উপরই আমাদের সংসার চলতো বলে জানান তিনি।

উল্লেখ্য, গত শনিবার সীতাকুণ্ডের কদমরসুল এলাকার কেশবপুর এলাকায় অবস্থিত সীমা অক্সিজেন লিমিটেডের প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত সাতজনের মৃত্যু হলো। এছাড়া আহত অবস্থায় ২৫ জনের অধিক চিকিৎসাধীন আছেন চমেকে। নিহত ৭ জনের মধ্যে ২ জন কারখানার বাইরের মানুষ। তারা বিস্ফোরণের পরে উড়ে আসা লোহার টুকরার আঘাতে মৃত্যুবরণ করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন