নগদ লভ্যাংশ পাঠিয়েছে শাহজিবাজার পাওয়ার

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ খাতের শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের জন্য ঘোষিত ১৬ শতাংশ নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে। গতকাল স্টক এক্সচেঞ্জের মাধ্যমে এ তথ্য জানিয়েছে কোম্পানিটি।

২০২১-২২ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য মোট ২০ শতাংশ লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছে শাহজিবাজার পাওয়ারের পরিচালনা পর্ষদ। এর মধ্যে ১৬ শতাংশ নগদ ও ৪ শতাংশ স্টক লভ্যাংশ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৭৭ কোটি ২৫ লাখ টাকা, যা আগের হিসাব বছরে ছিল ১১২ কোটি ৭৪ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা কমেছে ৩১ শতাংশ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪ টাকা ৩০ পয়সা, যা আগের হিসাব বছরে ছিল ৬ টাকা ২৮ পয়সা। এ বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ৩৮ টাকা ১৯ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ৩৬ টাকা ২৮ পয়সা।

চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) শাহজিবাজার পাওয়ারের বিক্রি বাবদ আয় হয়েছে ৮৮ কোটি ৬০ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১০৩ কোটি ৯০ লাখ টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির আয় কমেছে ১৪ দশমিক ৭২ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৩২ কোটি ৬ লাখ টাকা, আগরে হিসাব বছরের একই সময়ে যা ছিল ৫৩ কোটি ৪৩ লাখ টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা কমেছে ৪০ দশমিক শূন্য ১ শতাংশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন