নিজের ডিজাইনে নিজেই মডেল

ফিচার প্রতিবেদক

বিইউএফটি ফ্যাশন ক্লাব। বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজির (বিইউএফটি) ফ্যাশন ডিজাইন বিভাগের ক্লাব সারা বছর নানা আয়োজনে মাতিয়ে রাখে শিক্ষার্থীদের। নিজেদের ল্যাবে তৈরি ডিজাইন করা ফ্যাশনেবল পোশাক নিয়েই আয়োজিত হয় ফ্যাশন শো। আর ফ্যাশন শোতে নিজের তৈরি ডিজাইন করা পোশাক নিয়ে শিক্ষার্থীরা নিজেরাই অংশগ্রহণ করেন। শুধু অংশগ্রহণই না নিজের পোশাকে নিজেই মডেল হন তারা।

একঘেয়ে পাঠ্যক্রমের বাইরে ফ্যাশন ক্লাব শিক্ষার্থীদের জন্য উন্নত ফ্যাশন ডিজাইনে কর্মশালা, ফ্যাশন র্যাম্প শো, প্রদর্শনী, মডেলিংসহ নানা আয়োজন করে। এগুলো শিক্ষার্থীদের বাস্তব ক্ষেত্রে ফ্যাশন শিল্পের সঙ্গে আরো সংযুক্ত হতে সাহায্য করে। তারা শ্রেণীকক্ষে যা শিখছেন, তা তুলে ধরছেন ফ্যাশন শোতে। শিক্ষার্থীরা প্রাকৃতিক জৈব উপকরণ, পুনর্ব্যবহারযোগ্য উপকরণ, পরিবেশবান্ধব রঙ, টেকসই পোশাক নিয়ে কাজ করছেন নিয়মিত। ক্লাবের মাধ্যমে শিক্ষার্থীরা পড়ালেখার বাইরে যেসব ফ্যাশন কার্যক্রম হয় সেগুলোয় অংশগ্রহণ করেন। দেশী-বিদেশী সব প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নিজস্ব গ্রুমিং ক্লাসেরও ব্যবস্থা করা হয় ক্লাবের পক্ষ থেকে।

ক্লাবের শিক্ষার্থীরা ফ্যাশন মডেল, মেকআপ আর্টিস্ট, হেয়ার স্টাইলিস্ট, ফ্যাশন স্টাইলিস্ট, ফ্যাশন ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, এডিটিং, ডিজিটাল ডিজাইনার, কস্টিউম ডিজাইনারসহ নানা অভিজ্ঞতায় ঝুলি ভারী করেন নিজেদের। ক্লাব আয়োজিত ফ্যাশন র্যাম্প শো, প্রদর্শনী, মডেলিং, গ্রুমিংসহ বিভিন্ন কর্মশালা নিজেদের দক্ষতা বাড়াতে করেছে সহায়তা। দক্ষতা কাজে লাগিয়ে নিজের তৈরি ডিজাইন নিয়ে শিক্ষাজীবনে অনেকেই অংশ নেন জাতীয় বিভিন্ন ফ্যাশন শোতে। দেশে আয়োজিত হয় নানা প্রতিযোগিতা। ফ্যাশন ডিজাইনে পড়ুয়া শিক্ষার্থীরা অনেকেই নিজেদের সৃজনশীল কাজের জন্য দেশীয় এবং আন্তর্জাতিক বিভিন্ন ফ্যাশন শোতে হন আমন্ত্রিত।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন