ওইমেক্স ইলেকট্রোডের লেনদেন বন্ধ আজ

নিজস্ব প্রতিবেদক

লভ্যাংশ নির্ধারণ-সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে পুঁজিবাজারে আজ লেনদেন বন্ধ থাকবে প্রকৌশল খাতের কোম্পানি ওইমেক্স ইলেকট্রোড লিমিটেডের। আগামীকাল থেকে স্বাভাবিক নিয়মে কোম্পানিটির লেনদেন চলবে। এর আগে গত সপ্তাহের বৃহস্পতিবার ও গতকাল কোম্পানিটির লেনদেন কেবল স্পট মার্কেটে হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। 

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে ওইমেক্স ইলেকট্রোডের পর্ষদ। ঘোষিত লভ্যাংশ ও আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে এ বছরের ৩০ মার্চ বেলা ২টায় ভার্চুয়াল মাধ্যমে বার্ষিক সাধারণ সভার (এজিএম) আহ্বান করেছে কোম্পানিটির। এ-সংক্রান্ত রেকর্ড ডেট আজ। 

২০২১-২২ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১ টাকা ৬৫ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ৮ পয়সা। গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১ টাকা ৭২ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৩ টাকা ৩৮ পয়সা। 

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরে বিনিয়োগকারীদের কোনো লভ্যাংশ দেয়নি ওইমেক্স ইলেকট্রোডের পরিচালনা পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ৮ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৪৯ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ১৩ টাকা ৩৮ পয়সায়, আগের হিসাব বছরের একই সময় শেষে যা ছিল ১৩ টাকা ২৯ পয়সা। 

এর আগে ২০১৯-২০ হিসাব বছরের জন্য বিনিয়োগকারীদের ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি। ২০১৮-১৯ হিসাব বছরের জন্য কোম্পানিটি ১২ দশমিক ৫০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন