পেনিনসুলা চিটাগং উদ্যোক্তার শেয়ার ক্রয় সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক

পূর্ব ঘোষিত ৭০ হাজার শেয়ার ক্রয় সম্পন্ন করেছেন পুঁজিবাজারে তালিকাভুক্ত দ্য পেনিনসুলা চিটাগং লিমিটেডের উদ্যোক্তা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে বিদ্যমান বাজারদের উল্লেখিত পরিমাণ শেয়ার ক্রয় সম্পন্ন করেছেন এ উদ্যোক্তা। চিটাগং স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। 

২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া পেনিনসুলা চিটাগংয়ের অনুমোদিত মূলধন ৩০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ১১৮ কোটি ৬৬ লাখ ৭০ হাজার টাকা। রিজার্ভে রয়েছে ১২৫ কোটি ৯৬ লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১১ কোটি ৮৬ লাখ ৬৬ হাজার ৮০০টি। এর মধ্যে ৪৯ দশমিক ৮৩ শতাংশ শেয়ার রয়েছে উদ্যোক্তা পরিচালকদের কাছে। এছাড়া প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে ১২ দশমিক ১১ শতাংশ, বিদেশী বিনিয়োগকারীদের কাছে দশমিক ১৫ শতাংশ ও সাধারণ শেয়ারহোল্ডারদের কাছে বাকি ৩৭ দশমিক ৯১ শতাংশ শেয়ার রয়েছে।

ডিএসইতে গতকাল পেনিনসুলা চিটাগংয়ের শেয়ার সর্বশেষ ও সমাপনী দর ছিল ২৭ টাকা ৪০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ২৬ টাকা ৯০ পয়সা ও ৪৩ টাকা ৫০ পয়সা।

চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) দ্য পেনিনসুলা চিটাগংয়ের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২৫ পয়সা। এর আগের হিসাব বছরের একই সময়ে যেখানে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ৬৪ পয়সা। আর চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৮ পয়সা। এর আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩৩ পয়সা। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন