আজ লেনদেনে ফিরছে ইনটেক

নিজস্ব প্রতিবেদক

লভ্যাংশসংক্রান্ত রেকর্ড ডেট শেষে আজ থেকে পুঁজিবাজারে লেনদেনে ফিরছে তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানি ইনটেক লিমিটেড। ২০২০-২১ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি ইনটেক। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল গতকাল। রেকর্ড ডেট শেষে আজ থেকে দেশের দুই স্টক এক্সচেঞ্জে কোম্পানিটির শেয়ার লেনদেন হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সম্প্রতি তারল্য সংকট মোকাবেলায় কোম্পানির অব্যবহৃত ৩০ একর জমি ইজারা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ইনটেকের পর্ষদ। এজন্য ময়মনসিংহের তারাকান্দার অব্যবহৃত ৩০ একর জমি বিশ্বাস এগ্রো ফিশারিজ লিমিটেডের কাছে ইজারা দেয়া হবে। এক্ষেত্রে প্রতি একর জমির জন্য বছরে ৭০ হাজার টাকা ইজারা পাবে ইনটেক লিমিটেড।  পাঁচ বছর মেয়াদি এ ইজারা চুক্তির মেয়াদ হবে চলতি বছরের মার্চ থেকে ২০২৮ সালের ফেব্রুয়ারি পর্যন্ত। 

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করেছে ইনটেক লিমিটেড। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২ টাকা ৭৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে এ লোকসান ছিল ৯১ পয়সা। ৩০  জুন সমাপ্ত ২০২১ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ৬৭ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ৪ টাকা ৫২ পয়সায় (পুনর্মূল্যায়িত)। 

৩০ জুন সমাপ্ত ২০১৯-২০ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে ইনটেক লিমিটেডের পরিচালনা পর্ষদ। আগের হিসাব বছরের শেয়ারহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি কোম্পানিটি। ডিএসইতে গতকাল কোম্পানিটির শেয়ার সর্বশেষ ২১ টাকা ৪০ পয়সায় লেনদেন হয়েছে। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ১৬ টাকা ও ৩৪ টাকা ৯০ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন