৬% নগদ লভ্যাংশ দেবে এনসিসিবিএল মিউচুয়াল ফান্ড-ওয়ান

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত এনসিসিবিএল মিউচুয়াল ফান্ড-ওয়ানের ইউনিটহোল্ডারদের জন্য ৬ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করা হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ধরা হয়েছে আগামী ৯ মার্চ। গত সোমবার অনুষ্ঠিত ফান্ডটির সর্বশেষ ট্রাস্টি কমিটির সভায় ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি এ লভ্যাংশ অনুমোদন করা হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। 

সর্বশেষ হিসাব বছরের ফান্ডটির ইউনিটপ্রতি আয় (ইপিইউ) হয়েছে ৪২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৪০ পয়সা। বাজারমূল্যের ভিত্তিতে গত বছরের ৩১ ডিসেম্বর শেষে ফান্ডটির ইউনিটপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১১ টাকা ৪৩ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ১২ টাকা ৮৩ পয়সায়।

৩১ ডিসেম্বর ২০২১ সমাপ্ত হিসাব বছরের জন্য ইউনিটহোল্ডারদের ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে এনসিসিবিএল মিউচুয়াল ফান্ড-ওয়ান। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিইউ হয়েছে ১ টাকা ৪০ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ১২ পয়সা।

এর আগে ২০২০ হিসাব বছরে ইউনিটহোল্ডারদের ৭ দশমিক ২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল এনসিসিবিএল মিউচুয়াল ফান্ড-ওয়ান। লোকসানের কারণে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরে ইউনিটহোল্ডারদের কোনো লভ্যাংশ দেয়নি মিউচুয়াল ফান্ডটি। সমাপ্ত হিসাব বছরে ফান্ডটির ইউনিটপ্রতি লোকসান ছিল ৪৮ পয়সা। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন