বিপিএল ২০২৩

বরিশালের বিদায়, টিকে থাকল রংপুর

ক্রীড়া প্রতিবেদক

রংপুরের জয়ের নায়ক শামীম হোসেনকে সুযোগ্য সঙ্গ দেন নুরুল। ছবি: রংপুর রাইডার্স।

এলিমিনেটর ম্যাচে হেরে বিপিএল-২০২৩ থেকে বিদায় নিল ফরচুন বরিশাল। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে তাদের ৪ উইকেটে হারিয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে উত্তীর্ণ হয় রংপুর রাইডার্স। আজ সন্ধ্যায় প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হবে সিলেট স্ট্রাইকার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই ম্যাচের পরাজিত দলের সঙ্গে মঙ্গলবার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে লড়বে রংপুর। সেদিন যারা জিতবে তারা দ্বিতীয় দল হিসেবে উঠবে ফাইনালে।

 

আগে ব্যাটিংয়ে নেমে ৩ উইকেটে ১৭০ রান তোলে সাকিব আল হাসানের বরিশাল। জবাবে রংপুর ছয় উইকেট হারিয়ে তিন বল বাকি থাকতে লক্ষ্যে পৌঁছে যায়।

 

টস জিতে বরিশালকে ব্যাটিংয়ে পাঠায় রংপুর। মেহেদী হাসান মিরাজের হাফসেঞ্চুরিতে (৪৮ বলে ৬৯) ভর করে তিন উইকেটে ১৭০ রানের পুঁজি পায় বরিশাল। মাহমুদউল্লাহ ২১ বলে ৩৪, করিম জানাত ২৫ বলে ৩৩ ও ভানুকা রাজাপাকসে ১০ বলে ১০ রান করেন। দাসুন শানাকা ২৩ রান দিয়ে দুটি উইকেট নেন।

 

রান তাড়া করতে নেমে শূন্য রানেই মোহাম্মদ নাইমের উইকেট হারায় রংপুর। এরপর শামীম হোসেন (৫১ বলে ৭১) ও রনি তালুকদারের (১৭ বলে ২৯ রান) ব্যাটে ভর করে ৭ ওভারে রংপুরের সংগ্রহ ৬০ পেরিয়ে যায়। রনি বিদায় নেয়ার পর মিরাজের সঙ্গে মিলে সংগ্রহ ৯৬ পর্যন্ত নিয়ে যান দলনায়ক নুরুল হাসান সোহান। তিনি ১৩ বলে ১৮ রান করে ফেরেন সাজঘরে। ক্যারিবিয়ান তারকা নিকোলাস পুরানও (৮ বলে ৫ রান) দ্রুত বিদায় নেন। রংপুর জয় থেকে যখন ৩১ রান দূরে, তখন আউট হয়ে যান শামীম। এরপর শানাকা (১২ বলে ১৫*) ও মেহেদী হাসানের (৯ বলে ১৮*) ব্যাটে জয় নিশ্চিত করে রংপুর। বরিশালের খালেদ আহমেদ ও কামরুল ইসলাম দুটি করে উইকেট নেন। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন