দুই কোম্পানির পর্ষদ সভা আজ

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত রিলায়েন্স ইন্স্যুরেন্স লিমিটেড ও তাল্লু স্পিনিং মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আজ। এর মধ্যে  রিলায়েন্স ইন্স্যুরেন্সের সভা বেলা ২টা ৩০ মিনিটে ও তাল্লু স্পিনিং মিলসের সভা বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

রিলায়েন্স ইন্স্যুরেন্স: কোম্পানিটির পর্ষদ সভায় ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২২ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশের সুপারিশ আসতে পারে। আলোচ্য হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৮৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪ টাকা ৭৮ পয়সা। সর্বশেষ তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৫২ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৪৭ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬৪ টাকা ২৯ পয়সায়। 

তাল্লু স্পিনিং মিলস: কোম্পানিটির পর্ষদ সভা চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথম (জুলাই-সেপ্টেম্বর) ও দ্বিতীয় (অক্টোবর-ডিসেম্বর) প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন দেয়া হবে। সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে লোকসানের কারণে শেয়ারহোল্ডারদরে জন্য কোনো লভ্যাংশের সুপারিশ করেনি তাল্লু স্পিনিংয়ের পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩ টাকা ২ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩ টাকা ২১ পয়সা। এ বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ৭৩ পয়সায়, আগের হিসাব বছরে যা ছিল ২৪ টাকা ৭৫ পয়সায়। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন