ওরিয়ন ইনফিউশনের শেয়ারদর বেড়েছে ১১%

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ওরিয়ন ইনফিউশন লিমিটেডের শেয়ারদর গত সপ্তাহের পাঁচ কার্যদিবসে প্রায় ১১ শতাংশ বেড়েছে। এর মাধ্যমে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সর্বোচ্চ দর বৃদ্ধির তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে কোম্পানিটি। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে। 

তথ্য অনুসারে, গত সপ্তাহের শুরুতে ওরিয়ন ইনফিউশনের শেয়ারদর ছিল ৩২৯ টাকা। সপ্তাহ শেষে এ দর বেড়ে দাঁড়িয়েছে ৩৬৪ টাকা ৬০ পয়সায়। সে হিসাবে সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ৩৫ টাকা ৬০ পয়সা বা ১০ দশমিক ৮২ শতাংশ। গত সপ্তাহে কোম্পানিটির ৩৬ কোটি ১৭ লাখ ৬৪ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। দৈনিক গড়ে এ লেনদেন ছিল ৭ কোটি ২৩ লাখ ৫২ হাজার ৮০০ টাকা। 

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে ওরিয়ন ইনফিউশনের পরিচালনা পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ১০ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ৩৭ পয়সায়। এ বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৪ টাকা ২২ পয়সায়, আগের হিসাব বছর শেষে যা ছিল ১৩ টাকা ১০ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন