কাছাকাছি স্থানে আ.লীগ-বিএনপির সমাবেশ ঘিরে উৎকণ্ঠা

বণিক বার্তা প্রতিনিধি, বরিশাল

ছবি: বণিক বার্তা

বরিশাল জিলা স্কুল মাঠে আজ শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুর ২টায় বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। একই সময়ে বিএনপির সমাবেশ স্থলের আধা কিলোমিটার দূরে বিকেল ৩টায় ফজলুল হক অ্যাভিনিউয়ের নগর ভবনের সামনে সমাবেশের ডাক দিয়েছে জেলা ও মহানগর আওয়ামী লীগ। 

বিএনপির সমাবেশটি পূর্ব ঘোষিত হলেও আওয়ামী লীগের সমাবেশ ডাকার বিষয়টি গতকাল শুক্রবার সন্ধ্যায় নিশ্চিত করেছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গির। দেশের বৃহত্তর দুই দলের প্রায় একইসময় কাছাকাছি স্থানে কর্মসূচিতে বরিশাল নগরীতে উৎকণ্ঠা বিরাজ করছে। 

এ কে এম জাহাঙ্গির বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ রোধে জেলা ও মহানগর আওয়ামী লীগ এই সমাবেশের আয়োজন করেছে। এতে সভাপতিত্ব করবেন তিনি নিজেই। বিএনপির সমাবেশ প্রসঙ্গে আওয়ামী লীগের এ নেতা বলেন, 'তাদের সমাবেশ তারা করবে, আমরা আমাদেরটা করব। এ নিয়ে আওয়ামী লীগের মাথা ব্যথা নেই।'

মহানগর আওয়ামী লীগের সহসভাপতি আনোয়ার হোসেন ও সাইদুর রহমান রিন্টু বলেন, সমাবেশের কথা তাদের জানানো হয়েছে। মহানগর ছাত্রলীগের আহ্বায়ক রইজ আহমেদ মান্না বলেন, তারা সমাবেশ করবেন তাদের মতো। এর সঙ্গে বিএনপির সমাবেশের কোনো সম্পর্ক নেই।  

মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান ফারুক এ প্রসঙ্গে বলেন, ক্ষমতাসীন দল আওয়ামী লীগ সমাবেশ ডেকেছে, দেশটাই তো তাদের। আমরা ফজলুল হক অ্যাভিনিউতে সমাবেশ করতে চেয়েছিলাম। কিন্তু প্রশাসন আমাদের রাস্তায় সমাবেশ করতে দিল না। এখন কীভাবে ফজলুল হক অ্যাভিনিউতে সমাবেশ হবে। তিনি আরো বলেন, আমাদের বিভাগীয় সমাবেশ পূর্ব নির্ধারিত। এ সমাবেশ আমরা করব। তাতে বাধা বিঘ্ন মানব না।

এ ব্যাপারে বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসর রহমান বলেন, এটা পায়ে পাড়া দিয়ে ঝগড়া করার মতো। এই সমাবেশ বিএনপির কাউন্টার হিসেবে দিয়েছে আওয়ামী লীগ। এতে নগরীর পরিবেশ উত্তপ্ত হবে এবং মানুষের মধ্যে উৎকণ্ঠা থাকবে।

বরিশাল কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন বলেন, 'বিএনপির সমাবেশ জিলা স্কুল মাঠে। আবার আওয়ামী লীগও যদি সমাবেশ ডাকে ফজলুল হক অ্যাভিনিউতে, তাহলে এই বিষয়টি খোঁজ নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করতে হবে।'

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন