অলিম্পিক ইন্ডাস্ট্রিজের শেয়ারদর বেড়েছে ১৪%

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ারদর গত সপ্তাহের পাঁচ কার্যদিবসে প্রায় ১৪ শতাংশ বেড়েছে। এর মাধ্যমে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সবচেয়ে বেশি দর বৃদ্ধির তালিকায় শীর্ষে রয়েছে খাদ্য ও আনুষঙ্গিক খাতের এ কোম্পানি। স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্য অনুসারে, ডিএসইতে গত সপ্তাহের শুরুতে অলিম্পিক ইন্ডাস্ট্রিজের শেয়ারদর ছিল ১২৬ টাকা ৩০ পয়সা। সপ্তাহ শেষে এ দর বেড়ে দাঁড়িয়েছে ১৪৩ টাকা ৯০ পয়সা। সে হিসাবে সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ারদর বেড়েছে ১৭ টাকা ৬০ পয়সা বা ১৩ দশমিক ৯৪ শতাংশ। গত সপ্তাহের পাঁচ কার্যদিবসে কোম্পানিটির মোট ১০০ কোটি ৭৫ লাখ ৫৩ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। দৈনিক গড় হিসাবে এ লেনদেন ছিল ২০ কোটি ১৫ লাখ ১০ হাজার ৬০০ টাকা। 

সর্বশেষ প্রকাশিত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) অলিম্পিক ইন্ডাস্ট্রিজের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ২৬ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩ টাকা ৬১ পয়সা। আর সর্বশেষ দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৯৩ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৫৪ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৭ টাকা ৬০ পয়সায়। 

৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৪৫ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে অলিম্পিক ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ। ঘোষিত লভ্যাংশ ও আলোচ্য হিসাব বছরের অন্যান্য এজেন্ডায় শেয়ারহোল্ডারদের অনুমোদন নিতে এ বছরের ২৬ ডিসেম্বর বেলা ১১টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) আহ্বান করা হয়েছে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৪ নভেম্বর। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৩ পয়সা। আগের হিসাব বছরে যা ছিল ১০ টাকা ১৯ পয়সা।  গত বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৪৬ টাকা ৮৪ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ১০ টাকা ১৯ পয়সায়। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন