কৃষিবিদ ফিড উদ্যোক্তার সব শেয়ার বিক্রির ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে এসএমই প্লাটফর্মে তালিকাভুক্ত কৃষিবিদ ফিড লিমিটেডের উদ্যোক্তা ড. মো. মোশাররফ হোসেন কোম্পানিটিতে ধারণকৃত তার সব শেয়ার ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তার কাছে বর্তমানে কোম্পানিটির মোট ১১ লাখ ৫০ হাজার শেয়ার রয়েছে। এ সমুদয় শেয়ার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মূল মার্কেটের মাধ্যমে আগামী ৪৫ কার্যদিবসের মধ্যে বিদ্যমান বাজারদরে বিক্রি করবেন এ উদ্যোক্তা। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে। 

২০২১ সালে তালিকাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন ৭৫ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৪৯ কোটি ৫০ লাখ টাকা। রিজার্ভে রয়েছে ১ কোটি ৬৮ লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ৪ কোটি ৯৫ লাখ। এর মধ্যে ৩৪ দশমিক ৬১ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ৪৪ দশমিক ৪৪ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ও বাকি ২০ দশমিক ৯৫ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে।

ডিএসইতে গত বৃহস্পতিবার অলিম্পিক ইন্ডাস্ট্রিজ শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর ছিল ২২ টাকা ৪০ পয়সা। গত এক বছরে এ শেয়ারের দর ৮ টাকা ৪০ পয়সা থেকে ৪৭ টাকা ১০ পয়সার মধ্যে ওঠানামা করে।

২০২১ সালের ৫ সেপ্টেম্বর এসএমই প্লাটফর্মের জন্য কৃষিবিদ ফিড লিমিটেডের কোয়ালিফায়েড ইনভেস্টর অফারের (কিউআইও) অনুমোদন দেয় পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এরপর ওই বছরের ১০ থেকে ১৪ অক্টোবর পর্যন্ত কোম্পানিটির কিউআইওর ইলেকট্রনিক সাবস্ক্রিপশন অনুষ্ঠিত হয়। আর ওই বছরের ৩ নভেম্বর থেকে ডিএসইর এসএমই প্লাটফর্মে লেনদেন শুরু করেছে কোম্পানিটি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন