বিপিএল ২০২৩

বরিশালের কাছে হেরে খুলনার বিদায়

ক্রীড়া প্রতিবেদক

বিস্ফোরক ইনিংস খেলেন সাকিব আল হাসান। ছবি: টুইটার

 চলতি বিপিএলে প্লে-অফে খেলার ক্ষীণ আশা ছিল খুলনা টাইগার্সের। অবশ্য তাও ঝুলে ছিল অনেকযদি-কিন্তুর ওপর। আজ সেটিও শেষ হয়ে গেল ফরচুন বরিশালের কাছে ৩৭ রানে হেরে। আগে ব্যাটিং করে ৫ উইকেটে ১৯৪ রানের সৌধ গড়ে বরিশাল। জবাবে ৮ উইকেটে ১৫৭ রান তুলতে সমর্থ হয় খুলনা।

 

বরিশালের ইনিংসে শুরু থেকে শেষ পর্যন্ত প্রায় সবাই রান করেছেন। ৯৭ রানে তিন উইকেট পতনের পর ব্যাটে ঝড় তোলেন ইফতিখার আহমেদ (৩১ বলে ৫১), ফজলে রাব্বি (২৯ বলে ৩৯) ও সাকিব আল হাসান (২১ বলে ৩৬)। এ তিনজন সম্মিলিতভাবে ৯টি ছক্কা হাঁকিয়েছেন।

 

এরপর নেতৃত্ব হারানো ইয়াসির আলীর (৩৮ বলে ৬০) ব্যাটে লড়াই করলেও বড় সংগ্রহটা সফলভাবে চেজ করতে পারেনি খুলনা। তারা ৮ উইকেট হারিয়ে ১৫৭ রান তুলতে সমর্থ হয়। অধিনায়ক শাই হোপ ২৪ বলে ৩৭ রান করেন। আফগান বোলার করিম জানাত ২৯ বলে চারটি ও খালেদ আহমেদ ৩৬ রানে দুটি উইকেট নেন। সাকিব আল হাসান নেন একটি উইকেট। ঝড়ো ব্যাটিংয়ের পাশাপাশি এক উইকেট শিকার করে ম্যাচসেরা হয়েছেন বরিশাল দলনায়ক সাকিব আল হাসান।

 

১০ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের ষষ্ঠ স্থানে খুলনা। বাকি দুই ম্যাচে পূর্ণ চার পয়েন্ট পেলেও তাদের পক্ষে আর চতুর্থ স্থানে থাকা রংপুর রাইডার্সকে টপকানো সম্ভব নয়। অর্থ্যাত্, এবারে মতো প্লে-অফে খেলার সম্ভাবনা তাদের শেষ। এখন ঢাকা ডমিনেটর্স (১০ ম্যাচে ৬) ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্সও (৯ ম্যাচে ৪) বিদায়ের প্রহর গুণছে।

 

সংক্ষিপ্ত স্কোর:

ফরচুন বরিশাল: ২০ ওভারে ১৯৪/৫। খুলনা টাইগার্স: ২০ ওভারে ১৫৭/৮। ফল: বরিশাল ৩৭ রানে জয়ী। ম্যাচসেরা: সাকিব আল হাসান (বরিশাল) 

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন