ইউএসবিবিসির চেয়ারম্যান হলেন স্টিভেন কোবোস

নিজস্ব প্রতিবেদক

ছবি: প্রেস বিজ্ঞপ্তি।

ইউএস-বাংলাদেশ বিজেনেস কাউন্সিলের (ইউএসবিবিসি) পরিচালনা পর্ষদের চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন স্টিভেন কোবোস। গত ৩১ জানুয়ারি তাকে চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয় প্রতিষ্ঠানটি।  স্টিভেন কোবোস এমন সময় বোর্ডের দায়িত্ব গ্রহণ করলেন যখন মার্কিন-বাংলাদেশ কূটনৈতিক সর্ম্পকের ৫০ বছর উদযাপন করা হচ্ছে।

বাংলাদেশের সঙ্গে দ্বিপাক্ষিক বাণিজ্য সম্পর্কে একটি ব্যবসায়িক অ্যাডভোকেসি প্ল্যাটফর্ম ইউএসবিবিসি। এটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশের সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করে এবং নীতি-পরামর্শ দিয়ে থাকে। 

চেয়ারম্যান নিযুক্ত হয়ে নিশা বিসওয়াল, রাষ্ট্রদূত অতুল কেশপ এবং সিড মেহরাকে ধন্যবাদ জানান কোবোস। তিনি বলেন, ‘‌ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের পরিচালনা পর্ষদের সভাপতিত্ব আমার জন্য বিশেষ দায়িত্ব। সামনের দিনগুলোতে আমরা যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের মধ্যে সমৃদ্ধি ও সহযোগিতার সেতুবন্ধন হিসেবে কাজ করে যাব।’

ইউএস বাংলাদেশ বিজনেস কাউন্সিলের বোর্ডে শুরু থেকেই কাজ করছেন কোবোস। এছাড়া তিনি দায়িত্ব পালন করেছেন ইউএস-বাংলাদেশ এনার্জি টাস্ক ফোর্সের সহ-সভাপতি হিসেবেও। বর্তমানে তিনি এক্সিলারেট এনার্জির প্রেসিডেন্ট এবং প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব সামলাচ্ছেন। তার নেতৃত্বে এক্সিলারেট এনার্জি ২০২২ সালের এপ্রিলে নিউইয়র্ক স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত হয়। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন