৬৫ ওয়াট ফাস্ট চার্জিংসহ আমব্রেনের পাওয়ারব্যাংক

বণিক বার্তা ডেস্ক

ছবি: গিজমোচায়না

ফাস্ট চার্জিং সুবিধাসহ নতুন স্টাইলো বুস্ট পাওয়ারব্যাংক উন্মোচন করেছে ভারতীয় প্রতিষ্ঠান আমব্রেন। স্টাইলো বুস্ট পাওয়ারব্যাংকে ৪০ হাজার মিলি অ্যাম্পিয়ার আওয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি দেয়া হয়েছে। প্রতিষ্ঠানটির দাবি এর মাধ্যমে ব্যবহারকারীরা দীর্ঘ সময় তাদের ডিভাইসকে ব্যাকআপ দিতে পারবে। খবর গিজমোচায়না।

স্টাইলো বুস্ট পাওয়ারব্যাংকে ৬৫ ওয়াটের পিডি আউটপুট রয়েছে, যা ফাস্ট চার্জিং সুবিধা দেয়। পাওয়ার ব্যাংকটি দ্রুত সময়ের মধ্যে ম্যাকবুক প্রোসহ টাইপ সি ল্যাপটপ চার্জ দিতে সক্ষম। এছাড়া ২০ ওয়াটের কিউসি ৩ দশমিক শূন্য আউটপুট থাকায় মাত্র ৩০ মিনিটে অ্যান্ড্রয়েড ও আইফোন ৫০ শতাংশ চার্জ দেয়া যাবে।

আমব্রেন পাওয়ারব্যাংকে দুটি ইউএসবি-এ ও একটি ইউএসবি-সি পোর্ট রয়েছে। ব্যাটারি বেশি হওয়ায় ব্যবহারকারীরা একবারে একাধিক ডিভাইস চার্জ দিতে পারবেন। ফাস্ট চার্জিংটি দুই ভাবে কাজ করে। ফলে পাওয়ারব্যাংকটিও দ্রুত সময়ে চার্জ হয়ে যায়। এজন্য এতে ৬০ ওয়াটের ফাস্ট চার্জিং ইনপুট পোর্ট রয়েছে।

ফাস্ট চার্জিং সক্ষমতা ছাড়াও স্টাইলো বুস্টে প্রিমিয়াম ক্যাটাগরির ম্যাট-মেটালিক ফিনিশ ও দীর্ঘস্থায়ী এবিএস প্লাস্টিক ব্যবহার করা হয়েছে। এতে ১২ স্তরের চিপসেট নিরাপত্তা ব্যবস্থা রয়েছে। যে কারণে এটি সহজে ও নিরাপদে ব্যবহার করা সম্ভব। আমব্রেনের পাওয়ারব্যাংকে এলইডি নির্দেশক থাকায় সহজেই ব্যাটারি লাইফ সম্পর্কে তথ্য পাওয়া যাবে। তাই পাওয়ারব্যাংক খালি হয়ে যাওয়ার সম্ভাবনা নেই।

আমব্রেন স্টাইলো বুস্টের মূল্য ৩ হাজার ৯৯৯ রুপি বা ৪৯ ডলার। বর্তমানে অ্যামাজন ও প্রতিষ্ঠানটির ওয়েবসাইট থেকে নীল ও সবুজ রঙে পাওয়ার ব্যাংকটি কেনা যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন