ক্রীড়াবিদদের জন্য সনির ফ্লোট রান ইয়ারফোন

বণিক বার্তা ডেস্ক

ফ্লোট রান ইয়ারফোন ছবি: সনি

ব্যতিক্রমী সব পণ্যের জন্য সনির সুনাম রয়েছে। বিশেষ করে অডিও বিভাগে সনির জয়জয়কার। জাপানের এ বৈদ্যুতিক পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানটির বিভিন্ন অডিও ডিভাইস রয়েছে। এর মধ্যে ডব্লিউএইচ-১০০০এক্সএম৫ অন্যতম। এবার ক্রীড়াবিদদের জন্য ফ্লোট রান নামের নতুন ইয়ারফোন উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। খবর গিজমোচায়না।

যারা গান শুনতে শুনতে কাজ করতে পছন্দ করে তাদের জন্যই নতুন এ ইয়ারফোন। প্রচলিত ইয়ারফোনগুলোর মতো ফ্লোট রান ব্যবহারকারীর কানের বাইরে আরামদায়ক ইয়ারহুক ও স্কাল ব্যান্ডের মাধ্যমে ঝুলে থাকবে। এটি অনেকটা সনির অফ-ইয়ারের ডিজাইনের মতো। ব্যায়াম বা জগিং করতে করতে গান শোনার সময় যাতে ইয়ারফোন ব্যবহারে অস্বস্তি না হয় ও কান থেকে খুলে পড়ে না যায় তা নিশ্চিত করাই মূল লক্ষ্য।

প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী, ভিন্ন হেয়ারস্টাইল ও মাথার আকৃতির মানুষদের নিয়ে এর পরীক্ষা চালানো হয়েছে। এটি বলার অপেক্ষা রাখে না লিংকবাডস চালুর পর থেকে এটি সনির ডিজাইন করা অন্যতম একটি ইয়ারফোন। লিংকবাডসেও আকর্ষণীয় ডিজাইন দেয়া হয়েছে।

আকর্ষণীয় ডিজাইনের কারণে এ ইয়ারফোনে অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন (এএনসি) নেই। তবে সনির দাবি এ ডিভাইসটিতে থাকা ১৬ মিলিমিটারের ড্রাইভার অডিওর গুণগত মান পরিবর্তন করা ছাড়াই গ্রাহকদের উন্নত শাব্দিক অভিজ্ঞতা দেবে। ফলে ব্যায়ামের সময় গান শোনার ক্ষেত্রে কোনো সমস্যা হবে না। 

ইয়ারফোনটির ওজন মাত্র ৩৩ গ্রাম। যে কারণে চলমান অবস্থায় এটি ব্যবহারে কোনো অস্বস্তি অনুভূত হবে না। সনির মতে, এটি ব্যবহারে গ্রাহকদের উৎকণ্ঠা কমাবে। এতে ব্লুটুথ ভার্সন ৫ ও ১০ ঘণ্টা ব্যাকআপ প্রদানে সক্ষম ব্যাটারি রয়েছে। ইউএসবি টাইপ-সি কেবলের মাধ্যমে ইয়ারফোনটি চার্জ দেয়া যাবে। এতে আইপিএক্স৪ রেটিং রয়েছে। তাই ব্যায়ামের সময় ঘামে বা পানিতে ইয়ারফোনটি ভিজলেও কোনো সমস্যা হবে না।

কালো রঙে ইয়ারবাডটি পাওয়া যাবে। এর মূল্য ১২৯ দশমিক ৯৯ ডলারের মধ্যে হতে পারে বলে বিশ্লেষকদের ধারণা। চলতি মাস থেকে গ্রাহকরা ইয়ারফোনটি কিনতে পারবে বলে জানিয়েছে সনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন