সেলফোনে বিজ্ঞাপন আসা বন্ধে করণীয়

বণিক বার্তা ডেস্ক

প্রয়োজন অনুযায়ী স্মার্টফোনে বিভিন্ন অ্যাপ ব্যবহার করতে হয়। অধিকাংশ অ্যাপে বর্তমানে বিজ্ঞাপন থাকে। ইন্টারনেট চালু করে অ্যাপে প্রবেশ করলেই ব্যবহারকারীর সামনে বিজ্ঞাপন আসতে থাকে। নির্দিষ্ট সময় শেষ না হওয়া পর্যন্ত তা এড়ানো যায় না। 

অনেক সময় বিজ্ঞাপন দেখতে দেখতে কোনো কিছু কেনার ইচ্ছাও জাগে। অর্ডার দিয়ে টাকা পাঠিয়ে প্রতারণার শিকারও হচ্ছেন অনেকে। বিজ্ঞাপনের কারণে অনেক সময় গুরুত্বপূর্ণ কাজও করা যায় না। অ্যান্ড্রয়েড ডিভাইসে থাকা ক্রোম ব্রাউজার থেকেই বেশি বিজ্ঞাপন আসে। সেখানেই এ বিড়ম্বনা থেকে মুক্তির পথ রয়েছে বলে অ্যান্ড্রয়েড অথরিটির খবরে জানানো হয়েছে।

বিজ্ঞাপন আসা বন্ধ করতে বেশ কয়েকটি ধাপে কাজ সম্পাদন করতে হবে। প্রথমেই সেলফোন থেকে গুগলের ক্রোম ব্রাউজার চালু করতে হবে। এরপর ওপরের দিকে থাকা থ্রিডট মেন্যুতে ক্লিক করতে হবে। সেখানে প্রবেশের পর নিচের দিকে সেটিংসে ক্লিক করতে হবে এবং সাইট সেটিংসে প্রবেশ করতে হবে। সেখানে আলাদাভাবে অ্যাডস অ্যাড পপ-আপ অ্যান্ড রিডাইরেক্টস অপশন দেখা যাবে। সেগুলোয় প্রবেশ করে চালু করে দিতে হবে।

অপশনগুলো চালুর পর সেলফোনে বিজ্ঞাপন দেখানোর হার উল্লেখযোগ্যভাবে কমে যাবে। তবে অনলাইনে থাকা অবস্থায় বিভিন্ন লিংক ও অ্যাডে ক্লিক করা থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছেন বিশ্লেষকরা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন