বন্ধ হচ্ছে এপেক্স লিজেন্ডস মোবাইল

বণিক বার্তা ডেস্ক

এপেক্স লিজেন্ডস মোবাইল এডিশন বন্ধের কথা জানিয়েছে নির্মাতা প্রতিষ্ঠান রেসপন এন্টারটেইনমেন্ট। চলতি বছর শেষে বা মাঝামাঝি সময়ে এটি বন্ধের সম্ভাবনা রয়েছে। রেসপন জানায়, চূড়ান্তভাবে উন্মোচনের এক বছর পর গেমটি বন্ধের এ সিদ্ধান্ত নেয়া হলো। খবর গিজমোচায়না।

২০১৯ সালের ফেব্রুয়ারিতে প্লেস্টেশন৪, কম্পিউটার ও এক্সবক্সওয়ানের জন্য গেমটি প্রকাশ করা হয়। এটি একটি মাল্টিপ্লেয়ার গেম। ইলেকট্রনিক আর্টস (ইএ) গেমসের প্রকাশক। বর্তমানে প্রতিষ্ঠানটি ইএ গেমসের অধীনে কাজ করছে। সম্প্রতি দেয়া এক ঘোষণায় আগামী ১ মে থেকে গেমটির মোবাইল সংস্করণ বন্ধের কথা জানানো হয়েছে। নিজেদের নিয়ন্ত্রণের বাইরের কিছু বিষয়ের কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।

অন্য এক ঘোষণায় প্রতিষ্ঠানটি জানায়, বর্তমানে ডলার ব্যয়ে ইন-গেম পারচেজ বন্ধ করে দেয়া হয়েছে। ফেব্রুয়ারির শুরুতে ওয়েব স্টোর থেকেও গেমটি সরিয়ে দেয়া হয়েছে। অ্যাপল ও গুগলের প্লেস্টোরে ২০২২ সালের সেরা গেমের খেতাব পায় এপেক্স লিজেন্ডস মোবাইল। এর পরই মোবাইল ভার্সনটি বন্ধ করে দেয়ার ঘোষণাটি প্রকাশ্যে এল। প্রতিষ্ঠানটি জানায়, গেমটি ভালোভাবেই বাজারে প্রবেশ করেছিল, কিন্তু কিছু কারণে এটি বন্ধ করে দিতে হচ্ছে। ইএর পক্ষ থেকে আরো একটি তথ্য জানানো হয়েছে।  প্রতিষ্ঠানটি ব্যাটলফিল্ড ফ্র্যাঞ্চাইজির মোবাইল সংস্করণ চালুর সিদ্ধান্ত থেকেও সরে এসেছে। এর মধ্যে কনটেন্টের রোডম্যাপ, গুণগত মান এমনকি পরিমাণের বিষয়ও রয়েছে। যে  কারণে ডেভেলপার ও নির্মাতা প্রতিষ্ঠান মে মাসে গেমটি বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। তবে এতে পিসি ও কনসোল ভার্সনের কোনো ক্ষতি হবে না।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন