গাজীপুরে আগুনে পুলিশ কর্মকর্তার স্ত্রীর মৃত্যু

সিলিন্ডারের আঘাতে প্রাণ গেল শিশুর

বণিক বার্তা প্রতিনিধি. গাজীপুর

গাজীপুরে রান্নাঘরে জমে থাকা গ্যাসের আগুনে এক পুলিশ কর্মকর্তার স্ত্রীর মৃত্যু হয়েছে। গতকাল সকালে মহানগরীর নলজানি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম ফারজানা হক ওরফে কচি (৩০)। তিনি শরীয়তপুর জেলা সদরের আঙ্গুনিয়া এলাকার মীর আজিজুল হকের মেয়ে। নিহতের স্বামী পুলিশ সার্জেন্ট শাহনেওয়াজ গাজীপুর মেট্রোপলিটন পুলিশে (জিএমপি) কর্মরত। শাহনেওয়াজের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার লাউঘাটা গ্রামে।

জিএমপির বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সানোয়ার জাহান জানান, শাহনেওয়াজ তার স্ত্রী কচি ও চার বছরের একমাত্র ছেলে নোজাইন নেওয়াজকে নিয়ে গাজীপুর মহানগরীর নলজানি এলাকার প্লাটিনাম টাওয়ারের সপ্তম তলায় একটি ফ্ল্যাট বাসায় ভাড়া থাকেন। সকালে শাহনেওয়াজ তার ছেলেকে স্কুলে দিয়ে আসেন। বেলা পৌনে ১১টার দিকে ওই পুলিশ কর্মকর্তার রান্নাঘরে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে আগুন ধরে যায়। এ সময় দরজা-জানালাসহ বিভিন্ন জিনিস ছিটকে  পড়ে। শব্দ শুনে প্রতিবেশীরা গিয়ে ঘরের জানালা দিয়ে আগুন ও ধোঁয়া দেখতে পান। এ সময় তারা আগুন নিভিয়ে ঘরে প্রবেশ করে ফারজানা ওরফে কচির অঙ্গার হওয়া মরদেহ ফ্লোরে পড়ে থাকতে দেখেন।  আগুনে ঘরের মালপত্র পুড়ে গেছে। সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠায়।

ওসি সানোয়ার জাহান আরো জানান, ফ্ল্যাটের নিচে রাখা সিলিন্ডার থেকে পাইপ দিয়ে রান্নাঘরে গ্যাস সংযোগ দেয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, গ্যাসের পাইপ লিকেজ হয়ে রাতে গ্যাস ঘরে ছড়িয়ে পড়ে। সকালে রান্না করতে গিয়ে চুলায় আগুন ধরানোর চেষ্টার সময় বিস্ফোরণ ঘটে এবং আগুন ধরে যায়। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

এদিকে রাস্তায় খেলার সময় নির্মাণাধীন একটি কারখানার ছিটকে পড়া সিলিন্ডারের  আঘাতে  আয়েশা সিদ্দীকা নামে তিন বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে গাজীপুর নগরের ইটাহাটা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শিশু ওই এলাকার বাসিন্দা রাশেদুল হকের মেয়ে।

পুলিশ সূত্রে জানা যায়, চান্দনা চৌরাস্তা এলাকার জয়নাল মিয়ার জমি ভাড়া নিয়ে কারখানা নির্মাণ করছিলেন এক ব্যক্তি। নির্মাণাধীন কারখানার জন্য অরক্ষিত অবস্থায় বড় একটি কমপ্রেসর মেশিন রাখা হয়েছে। এর সঙ্গে আরো পাঁচ-ছয়টি গ্যাস সিলিন্ডার দাঁড় করিয়ে রাখা ছিল। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে একটি সিলিন্ডার ছিটকে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা শিশু আয়েশা সিদ্দীকার মুখে আঘাত লাগে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন