সুষ্ঠু উপনির্বাচনে গণতন্ত্রের বিজয় হয়েছে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

বিএনপির ছেড়ে দেয়া আসনগুলোর উপনির্বাচন সুষ্ঠু শান্তিপূর্ণ হওয়ার মধ্য দিয়ে গণতন্ত্রের বিজয় হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল রাজধানীর যাত্রাবাড়ী মোড়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শান্তি সমাবেশে কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, চাঁপাইনবাবগঞ্জ, বগুড়া, ঠাকুরগাঁও, ব্রাহ্মণবাড়িয়ায় মোট ছয়টি উপনির্বাচন হয়েছে। নির্বাচন হয়েছে, সুষ্ঠু নির্বাচন হয়েছে, চাঁপাইনবাবগঞ্জে একটু হাতাহাতি হয়েছে, এছাড়া সব কয়টি নির্বাচন শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। কে জিতল কে হারল এটা আমাদের মূল বিষয় নয়, নির্বাচনের মধ্য দিয়ে আবারো গণতন্ত্রের বিজয় হয়েছে, গণতন্ত্র এখানে বিজয়ী। অথচ অপপ্রচার চালানো হয় যে সরকারের আমলে সুষ্ঠু নির্বাচন হয় না। নিয়ে বিদেশীদের কাছে নালিশও করে।

আসন ছেড়ে দিয়ে বিএনপি ভুল করেছে দাবি করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ফখরুল সাহেব, ছয়টি সিট আপনাদের ছিল, পার্লামেন্ট থেকে পদত্যাগ করে কত বড় ভুল করেছেন তা যতই দিন যাবে ততই অনুধাবন করতে পারবেন।

সময় বিএনপি নেতাদের সমালোচনা করেন ওবায়দুল কাদের। মির্জা আব্বাসের বক্তব্যের প্রসঙ্গ টেনে তিনি বলেন, সরকার ভয় পেয়েছে, না আপনারা ভয় পেয়েছেন? সরকার শান্তি সমাবেশ দিয়ে শুরু করেছে, এখনো শান্তি সমাবেশ করে যাচ্ছে, আপনারা সরকারের পতন, গণঅভ্যুত্থান, লাল কার্ড দেখে এখন কেন অন্তিম পদযাত্রায় নামলেন। আমার জিজ্ঞাসা, ভয় পেল কে? বিক্ষোভ থেকে নীরব পদযাত্রা, কোথায় বিক্ষোভ, আমরা শান্তিতে ছিলাম, শান্তিতে আছি, শান্তিতেই থাকব। কাদের পায়ের তলায় মাটি আছে আর কাদের পায়ের নিচে নেই তা আগামী নির্বাচনে প্রমাণ হবে বলেও উল্লেখ করেন ওবায়দুল কাদের।

শান্তি সমাবেশে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবু-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, সুজিত রায় নন্দী, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ বক্তব্য রাখেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন