পাঁচ মাসেই এনজোর দাম বাড়ল হাজার কোটি টাকা!

ক্রীড়া ডেস্ক

এনজো ফার্নান্দেজ কাতার বিশ্বকাপে করেছেন মাত্র একটি গোল। তবু হয়েছেন বিশ্বকাপের সেরা উদীয়মান খেলোয়াড়। মূলত আর্জেন্টিনার বিশ্বকাপ শিরোপা জয়ের পেছনে তার অবদানেরই পুরস্কার পান তিনি। আলবিসেলেস্তেদের প্রতিটি জয়েই তার অবদান ছিল অনস্বীকার্য। ফ্রন্টলাইনে লিওনেল মেসি, হুলিয়ান আলভারেজদের নিরলস বল সাপ্লাই দিয়ে গেছেন তিনি। ২২ বছর বয়সী ফার্নান্দেজকে পর্তুগিজ ক্লাব বেনফিকা থেকে ব্রিটিশ রেকর্ড ১০ কোটি কোটি ৭০ লাখ পাউন্ডে (১৪০৪ কোটি টাকা) দলভুক্ত করেছে চেলসি। এখন তিনিই ব্রিটেন আর্জেন্টিনা ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড়।

 

মঙ্গলবার রাতে শীতকালীন দলবদলের শেষদিন এই চমক দেখায় ব্লুজরা। বেনফিকা এক বিবৃতিতে জানায়, এনজোকে নিয়ে চেলসির সঙ্গে চুক্তিতে উপনীত হয়েছে তারা। 


 

বিস্ময়কর উত্থানই এনজোর। ২০১৯ থেকে ২০২২ পর্যন্ত ছিলেন আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেটের খেলোয়াড়। মাঝে ধারে খেলেছেন ডিফেনসা জাস্টিসিয়ায়। গত আগস্টেই তাকে কোটি পাউন্ডে (১৩১ কোটি টাকা) দলভুক্ত করে বেনফিকা। এরপর কাতার বিশ্বকাপ জীবনটাই বদলে দিল তার। লন্ডন জায়ান্টরা তাকে রেকর্ড দামে কিনে নেয়ায় লাভবান হলো পর্তুগিজ ক্লাবটিও। মাত্র পাঁচ মাসেই তার দাম বাড়ল ১২৭৩ কোটি টাকা!

 

বিশ্বে দামি খেলোয়াড়ের তালিকায় এনজো এখন সাত নম্বরে। ২০১৭ সালে বার্সেলোনা থেকে ২০০ মিলিয়ন পাউন্ডে নেইমারকে কিনে রেকর্ড গড়ে পিএসজি, যা এখনো টিকে আছে। এছাড়া কিলিয়ান এমবাপ্পে (১৬৬ মিলিয়ন পাউন্ড), ফিলিপ্পে কুতিনহো (১৪২ মিলিয়ন পাউন্ড), ওসমান দেম্বেলে (১৩৫ মিলিয়ন পাউন্ড), হোয়াও ফেলিক্স (১১৩ মিলিয়ন পাউন্ড), আতোয়াঁ গ্রিজম্যান (১০৭ মিলিয়ন পাউন্ড) এনজো ফার্নান্দেজ (১০৭ মিলিয়ন পাউন্ড) রয়েছে অভিজাত ক্লাবে উপরের দিকে।  

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন