চট্টগ্রামে মেট্রোরেল ফিজিবিলিটি স্টাডির উদ্বোধন

বিএনপিকে অপরাজনীতির জন্য ক্ষমা চাইতে হবে: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

তথ্য সম্প্রচারমন্ত্রী বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক . হাছান মাহমুদ বলেছেন, বিএনপি জনগণের কাছ থেকে দূরে সরে গেছে, জনগণের কাছে আবার যেতে হলে ২০১৩, ১৪ ১৫ সালে যে অপরাজনীতি এবং মানবাধিকার লঙ্ঘন করেছে সেজন্য মানুষের কাছে ক্ষমা চাইতে হবে।

গতকাল চট্টগ্রামের একটি হোটেলে চট্টগ্রামে মেট্রোরেল নির্মাণের লক্ষ্যে ফিজিবিলিটি স্টাডির উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। সড়ক মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

. হাছান মাহমুদ বলেন, চট্টগ্রামে যে মেট্রোরেল হবে চট্টগ্রামের মানুষও অনেকে ভাবেনি। বেশ কয়েক বছর ধরে চট্টগ্রামে মেট্রোরেল নির্মাণের জন্য প্রধানমন্ত্রী এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রীর কাছে বহুবার নিবেদন করেছি। প্রধানমন্ত্রীর নির্দেশনায় আজকে কোরিয়ান সরকার এবং বাংলাদেশ সরকারের যৌথ অর্থায়নে ফিজিবিলিটি স্টাডি শুরু হতে যাচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, ঢাকাবাসী মেট্রোরেলে চড়ার যে স্বাদ পেয়েছে, সে স্বাদ পেতে যাচ্ছে চট্টগ্রামবাসীও। মেট্রোরেল নির্মাণে ফিজিবিলিটি স্টাডির উদ্বোধন হয়েছে। চট্টগ্রামের যানজট নিরসনে তরুণ প্রজন্মের ড্রিম প্রজেক্ট মেট্রোরেল নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন