মান্নাতের বারান্দা শাহরুখের প্রেরণা

ফিচার ডেস্ক

মান্নাতের বারান্দায় শাহরুখ খান ছবি: এনডিটিভি

মুম্বাইয়ের পশ্চিম বান্দ্রায় অবস্থিত শাহরুখের প্রাসাদোপম বাংলো মান্নাত। সাফল্য, জন্মদিন, ঈদ কিংবা বড় কোনো উপলক্ষে এ মান্নাতের বারান্দায় হাজির হন বলিউড বাদশাহ। দুই হাত ছড়িয়ে দাঁড়িয়ে কিংবা উড়ন্ত চুমু ছুড়ে ভক্তদের ভালোবাসা জানান। আর শাহরুখকে দেখে, নিচে জড়ো হওয়া হাজারো ভক্ত উচ্ছ্বসিত। পর্দার আড়ালে থাকার দিনগুলোয় বেশ কয়েকবার তাকে দেখা গেছে মান্নাতের ব্যালকনিতে। এ দৃশ্য ইতিহাসের পাতা থেকে মোগল বাদশাহদের ঝরোখা দর্শনের কথাই স্মরণ করিয়ে দেয়। আধুনিক দুনিয়ার বলিউড বাদশাহর বারান্দার মতো এমন দৃশ্যের দেখা মেলা ভার। 

দীর্ঘ বিরতির পর দুর্দান্ত প্রত্যাবর্তন ঘটেছে বলিউড বাদশাহর। এবার পাঠান রূপে। বক্স অফিসে সিনেমাটির ব্যাপক সাফল্যে হাওয়ায় ভাসছেন কিং খান। পরিবার ও ক্যারিয়ার—উভয় ক্ষেত্রেই বেশকিছু সমস্যার সম্মুখীন হয়ে শাহরুখ খান গত কয়েক বছর পর্দার আড়ালে ছিলেন। একে বলা যেতে পারে বনবাস, যেমনটা শোনা যায় সিনেমায়, যখন দীর্ঘ বিরতির পর পাঠান পুনরায় স্পাই হিসেবে ফিরে আসে। কেমন ছিল সে বনবাসের দিনগুলো, এ নিয়ে মুখ খুলেছেন শাহরুখ। সোমবার পাঠান সিনেমার সাফল্য উদযাপন উপলক্ষে বান্দ্রার তাজ ল্যান্ডস অ্যান্ড হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে বিভিন্ন বিষয়ের পাশাপাশি এ প্রসঙ্গে কথা বলেন তিনি। এতে পাঠানের পুরো টিম উপস্থিত ছিল। 

অনুষ্ঠানের একপর্যায়ে সঞ্চালক বলেন, যতবার তিনি হিট সিনেমা উপহার দিয়েছেন, প্রতিবারই ভক্তদের ভালোবাসা পেয়েছেন। এ পরিপ্রেক্ষিতে শাহরুখ বলেন, ‘‌সত্যি বলতে, যখন আমার সিনেমা হিট হয় না, তখনো তারা আমাকে একই রকম ভালবাসা দেয়। আমার পরিবারের মুরব্বিরা একদা আমাকে বলেছিল, যখন তুমি কষ্ট পাবে তখন যারা তোমাকে ভালোবাসে তাদের কাছে যেয়ো। অনেক সময় কোনো কিছু ঠিকমতো হয় না, অথবা খারাপ কিছু হয়। আর আমাদের প্রত্যেকের জীবনেই খারাপ সময় আসে। জীবন এমনই, তা এভাবেই চলে। সেখানে সুদিন ও দুর্দিন দুই-ই আছে। আমাকে বলা হয়েছিল, তোমার সহকর্মীদের কাছে যেয়ো না, এমন কারো কাছে যেয়ো না, যারা তোমাকে কোনো কিছু কীভাবে অধিকতর ভালো করা যায়, সে বিষয়ে পরামর্শ দেয়। তাদের কাছে যাও যারা তোমাকে ভালোবাসায় সিক্ত করে। আমি খুবই ভাগ্যবান যে আমাকে ভালোবাসে এমন লাখ লাখ মানুষ আছে। তাই যখনই আমি কষ্টে থাকি, আমার ব্যালকনিতে যাই। যখন আমি খুশি থাকি, তখনো আমি সেখানে যাই। খোদা আমার প্রতি এতই দয়ালু যে তিনি আমাকে সবসময়ই ব্যালকনিতে যাওয়ার টিকিট দিয়েছেন। 

বলিউড সুপারস্টার শাহরুখ খানের এসব কথা ভক্তদের প্রতি তার কৃতজ্ঞতারই বহিঃপ্রকাশ। নিঃসন্দেহে আবেগাপ্লুত ভক্তদের ভালোবাসা আরো বাড়বে তাদের প্রিয় পাঠানের প্রতি।

সূত্র: বলিউড হাঙ্গামা

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন