দ্বিতীয় প্রান্তিক

নিট মুনাফা কমেছে বিএসআরএমের তালিকাভুক্ত দুই কোম্পানির

নিজস্ব প্রতিবেদক

চলতি ২০২২-২৩ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে (অক্টেবর-ডিসেম্বর) আয় বেড়েছে বিএসআরএম গ্রুপের তালিকাভুক্ত দুই কোম্পানি বাংলাদেশ স্টিল রি-রোলিং মিলস (বিএসআরএম) লিমিটেড বিএসআরএম স্টিলস লিমিটেডের। তবে সময়ে কোম্পানি দুটির নিট মুনাফা আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় কমেছে। আর চলতি হিসাব বছরের দুই প্রান্তিক তথা প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) আয় বাড়লেও লোকসানে রয়েছে বিএসআরএম লিমিটেড। অন্যদিকে একই সময়ে আয় বাড়লেও নিট মুনাফা কমেছে বিএসআরএম স্টিলসের। কোম্পানি দুটির দ্বিতীয় প্রন্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে তথ্য উঠে এসেছে।

বিএসআরএম লিমিটেড: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির আয় হয়েছে হাজার ২৮৯ কোটি ১৫ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল হাজার ৯১২ কোটি ৩২ লাখ টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির আয় বেড়েছে ৩৭৬ কোটি ৮৩ লাখ টাকা বা ১৯ দশমিক ৭১ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৫৪ কোটি ২৯ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১১৩ কোটি ৯৭ লাখ টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা কমেছে ৫৯ কোটি ৬৭ লাখ টাকা বা ৫২ দশমিক ৩৭ শতাংশ। অন্যদিকে চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির কর-পরবর্তী নিট লোকসান হয়েছে ১১০ কোটি ১৪ লাখ টাকা, যেখানে আগের হিসাব বছরের একই সময়ে নিট মুনাফা হয়েছিল ১৪২ কোটি লাখ টাকা।

বিএসআরএম স্টিলস: চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির আয় হয়েছে হাজার ২০ কোটি ৪৪ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল হাজার ৫৬৬ কোটি ২৫ লাখ টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির আয় বেড়েছে ৪৫৪ কোটি ১৯ লাখ টাকা বা ২৯ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফ হয়েছে ৪৩ কোটি ৮০ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৯২ কোটি ৩৫ লাখ টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা কমেছে ৪৮ কোটি ৫৫ লাখ টাকা বা ৫২ দশমিক ৫৭ শতাংশ। চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে কোটি টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২০০ কোটি ৯১ লাখ টাকা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন