বিশ্বকাপের মাঠে আপত্তিকর আচরণের জন্য দুঃখ প্রকাশ মেসির

বণিক বার্তা অনলাইন

ছবি : এপি

কাতার বিশ্বকাপ জয়ের প্রায় দেড় মাস পর কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচের পর করা আপত্তিজনক আচরনের জন্য দুঃখ প্রকাশ করলেন লিওনেল মেসি। স্থানীয় সময় সোমবার বুয়েনস আইরেসের রেডিও ‘আরবানা প্লে’ তে প্রচারিত একটি সাক্ষাত্কারে তিনি এ দুঃখ প্রকাশ করেন। ট্রফি তোলার পর গত ডিসেম্বরে ওই রেডিওতে প্রথম সাক্ষাৎকার দেন আর্জেন্টিনা অধিনায়ক। খবর এপি।

বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছিলো আর্জেন্টিনা। ওই ম্যাচটি ছিল বেশ বিতর্কিত। বিশেষ করে ওই ম্যাচে রেফারি ১৭টি  হলুদ কার্ড দেখিয়েছেন। তারপরও ম্যাচে দুই দলের ফুটবলাররা বেশ কয়েকবার মুখোমুখি অবস্থানে চলে যায়। ম্যাচটি ২-২ গোলে ড্রয়ের পর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে ম্যাচ জিতে নেয় আর্জেন্টিনা।

ম্যাচ শেষে আর্জেন্টিনার ফুটবলাররা ডাচ কোচ লুইস ফন গালের মত সম্মানিত ব্যক্তিত্বের সামনে গিয়ে আঙ্গুল তুলে কথা বলেন। শুধু তাই নয়ম ৭৩তম মিনিটে পেনাল্টি থেকে মেসি গোল করেন, তখন তিনি লুইস ফন গালের সামনে গিয়ে তাকে ইঙ্গিত করে, দুই হাত কানের কাছে তুলে নিয়ে বাজে উদযাপন করেন। এমন আচরণের জন্য তখন থেকেই সমালোচিত হতে থাকেন আর্জেন্টিনার ফুটবলাররা।

সাক্ষাৎকারে লিওনেল মেসি বলেন, আমি জানি ফন গাল কী বলেছিলেন। তবে, সেই ঘটনাটি (গোল উদযাপন) ওই মুহূর্তে ঘটে গিয়েছিলো। যা আমি করেছি, তা কোনোভাবেই নিজে থেকে পছন্দ করি না। এমনকি যা ঘটেছে তার পরেও পছন্দ করছি না। ওটা ছিল ওই মুহূর্তের নার্ভাসনেসের ফসল এবং খুব দ্রুতই তা ঘটে গিয়েছিলো। স্নায়ু চাপের কারণে এমনটি হয়েছে দাবি করেন আর্জেন্টাইন এ তারকা।

দীর্ঘ অপেক্ষার পর বিশ্বকাপ জয় সম্পর্কে মেসি বলেন, ‘আমি মনে করি, যদি আমাকে কোনো সেরা মুহূর্তের কথা জিজ্ঞাসা করা হয়, তাহলে আমি বলবো যে বিশ্বকাপ ট্রফি হাতে তুলে নেয়ার মুহূর্তটাই আমার জীবনের সেরা। এটা আমার ক্যারিয়ারের শেষ পর্যন্ত থাকবে। এখানেই বৃত্তের শেষ হয়ে গেছে।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন