দ্বিতীয় প্রান্তিক

স্কয়ার ফার্মার আয় ও মুনাফা দুটোই বেড়েছে

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের আয় মুনাফা চলতি ২০২২-২৩ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) এর আগের বছরের একই সময়ের তুলনায় বেড়েছে। পাশাপাশি চলতি হিসাব বছরের প্রথমার্ধেও (জুলাই-ডিসেম্বর) কোম্পানিটির আয় মুনাফা বেড়েছে। গতকাল অনুষ্ঠিত  সভায় অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করেছে কোম্পানিটির পর্ষদ।

প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে স্কয়ার ফার্মাসিউটিক্যালসের সমন্বিত আয় হয়েছে হাজার ৮৭১ কোটি ৫১ লাখ টাকা, যেখানে আগের হিসাব বছরের একই সময়ে সমন্বিত আয় ছিল হাজার ৬৪৩ কোটি ২৩ লাখ টাকা। সে হিসেবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির আয় বেড়েছে প্রায় ১৪ শতাংশ। আলোচ্য প্রান্তিকে কোম্পানিটির কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা হয়েছে ৫১২ কোটি ৬২ লাখ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪৬৪ কোটি ৪৪ লাখ টাকা। সে হিসেবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ১০ শতাংশের বেশি। দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে টাকা ৭৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ২৪ পয়সা। গত বছরের ৩১ ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১১৮ টাকা ৫৩ পয়সায়।

এদিকে চলতি হিসাব বছরের প্রথমার্ধে স্কয়ার ফার্মাসিউটিক্যালসের সমন্বিত আয় হয়েছে হাজার ৭৫২ কোটি ৮৪ লাখ টাকা, যেখানে আগের হিসাব বছরের একই সময়ে সমন্বিত আয় ছিল হাজার ৩৮৪ কোটি ৯৮ লাখ টাকা। সে হিসেবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির আয় বেড়েছে প্রায় ১১ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী সমন্বিত নিট মুনাফা হয়েছে হাজার ৬২ কোটি ৬৪ লাখ টাকা, যেখানে আগের হিসাব বছরের একই সময়ে সমন্বিত নিট মুনাফা ছিল ৯৬৪ কোটি ১০ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির সমন্বিত নিট মুনাফা বেড়েছে ১০ শতাংশের বেশি। চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১১ টাকা ৯৯ পয়সা, যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল ১০ টাকা ৮৮ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন