ডিজিটাল বাংলাদেশ মেলা

উদ্ভাবনে প্রথম ইউনিভার্সিটি অব স্কলার্স

নিজস্ব প্রতিবেদক

ডাক ও টেলিযোগাযোগ বিভাগ আয়োজিত ডিজিটাল বাংলাদেশ মেলা-২০২৩-এ উদ্ভাবন ক্যাটাগরিতে প্রথম পুরস্কার অর্জন করেছে ইউনিভার্সিটি অব স্কলার্স। বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগ প্রদর্শিত ‘‌সেল্ফ ব্যালান্সিং রোবট অ্যান্ড ব্যালান্সিং কিউব’ প্রজেক্টের জন্য এ পুরস্কার দেয়া হয়েছে।

সম্প্রতি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে মেলার সমাপনী অনুষ্ঠানে বিশ্বদ্যালয়ের প্রতিনিধি দলের হাতে পুরস্কার তুলে দেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান শায়েক মো. বুলান্দ তসলিম বলেন, ‘‌অর্ধ শতাধিক শিক্ষাপ্রতিষ্ঠান মেলায় তাদের উদ্ভাবন প্রদর্শন করে। এর মধ্যে প্রথম স্থান অর্জন নিঃসন্দেহে শিক্ষক-শিক্ষার্থীদের এ যৌথ প্রয়াসকে সম্মানিত ও অনুপ্রাণিত করেছে।’

ভাইস চেয়ারম্যান আরিফুল হক শুহান বলেন, ‘‌বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পক্ষ থেকে আমরা সবসময়ই শিক্ষক-শিক্ষার্থীদের যেকোনো উদ্যোগের সঙ্গে থাকার চেষ্টা করি। আমাদের প্রদর্শনীকে কেন্দ্র করে তিনদিনই মেলায় যাওয়া হয়েছে। সমাপনী দিনে পুরস্কার ঘোষণা ও গ্রহণের সময় ও থাকার সুযোগ হয়েছে। আশা করছি, এ অর্জন আমাদের শিক্ষক-শিক্ষার্থীদের গুণগত কাজ ও গবেষণায় অনুপ্রাণিত করতে আরো বেশি অনুপ্রেরণা জোগাবে।

সমাপনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বোর্ড অব ট্রাস্টিজের (বিওটি) ভাইস চেয়ারম্যান মুহাম্মদ আরিফুল হক শুহান, বিওটি সদস্য আব্দুল হাসিব সিদ্দিক, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান আহসান আরিফ, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান শায়েক মো. বুলান্দ তসলিমসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন