ব্রাহ্মণবাড়িয়ার নিখোঁজ প্রার্থীকে খুঁজে বের করার নির্দেশ ইসির

নিজস্ব প্রতিবেদক

ব্রাহ্মণবাড়িয়া-২ (আশুগঞ্জ-সরাইল) আসনের উপ-নির্বাচনের নিখোঁজ স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমেদকে উদ্ধারের জন্য মাঠ প্রশাসনকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।  আজ সোমবার (৩০ জানুয়ারি) নির্বাচন ভবনের নিজ দফতরে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন নির্বাচন কমিশনার বেগম রাশেদা সুলতানা।

তিনি বলেন, ‘ব্রাহ্মণবাড়িয়ার একজন প্রার্থীকে খুঁজে পাওয়া যাচ্ছে না। ঘটনার তদন্ত করে প্রতিবেদন পাঠানোর জন্য জেলা প্রশাসক, পুলিশ সুপার ও জেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশনাও দেয়া হয়েছে। আসলে ঘটনাটা কী হয়েছে। তিনি নিখোঁজ কবে হলেন, কীভাবে হলেন, কী সমাচার, এ বিষয়গুলো জানা দরকার। আসলে কি ঘটেছে সেটি জানার জন্য একটি তদন্ত কমিটি করা হয়েছে।’

তিনি বলেন, ‘আমরা একটা খবরে দেখতে পাচ্ছি যে উনাকে নাকি আটকে রাখা হয়েছে। ঘটনার সত্যতা কতটুকু এটা জানার জন্যই তদন্ত করতে বলেছি। আইন-শৃঙ্খলা বাহিনী উদ্ধার করতে পারবে না, এটা আমরা বিশ্বাস করি না। 

আগামী ১ ফেব্রুয়ারি এ আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। এ আসনের সাবেক সংসদ সদস্য বিএনপি নেতা আব্দুস সাত্তার দলীয় সিদ্ধান্তে পদত্যাগ করলে সম্প্রতি আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। এরপর নির্বাচন কমিশন ভোটের তফসিল দিলে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে আব্দুস সাত্তার ফের উপ-নির্বাচনের প্রার্থী হন। এরপর তিনি দল থেকে বহিষ্কার হন।

উপ-নির্বাচনের অন্য তিন প্রার্থীদের মধ্যে রয়েছেন নিখোঁজ আবু আসিফ আহমেদ, জাতীয় পার্টির প্রার্থী আব্দুল হামিদ ভাষানী ও জাকের পার্টির প্রার্থী জহিরুল ইসলাম।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন