১৯১টি অনলাইন পোর্টালের ডোমেইন বাতিলে চিঠি: তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি।

অনলাইন সংবাদ মাধ্যমে দেশবিরোধী সংবাদ প্রচারের অভিযোগ পাওয়া গেলে তা বন্ধের পদক্ষেপ নেয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি জানান, এরইমধ্যে ১৯১টি অনলাইন নিউজ পোর্টালের লিংক বন্ধে ডাক ও টেলিযোগযোগ বিভাগে চিঠি পাঠানো হয়েছে।

আজ সোমবার (৩০ জানুয়ারি) জাতীয় সংসদের প্রশ্নোত্তরে বিরোধী দল জাতীয় পার্টির সদস্য মুজিবুল হকের এক প্রশ্নের জবাবে তথ্য ও সম্প্রচারমন্ত্রী এসব কথা জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে প্রশ্নোত্তর টেবিলে উত্থাপিত হয়।

হাছান মাহমুদ বলেন, ‘‌বর্তমানে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় হইতে অনলাইন নিউজ পোর্টাল ১৬২টি, দৈনিক পত্রিকার অনলাইন পোর্টাল ১৬৯টি এবং টিভি চ্যানেলের অনলাইন পোর্টাল ১৫টিসহ ৩৪৬টি অনলাইন পত্রিকা নিবন্ধন দেয়া হয়েছে।’

দেশবিরোধী সংবাদ প্রচার বন্ধে সরকারের পরিকল্পনা রয়েছে উল্লেখ করে তিনি বলেন, জনমনে বিভ্রান্তি ছড়ায় এমন কার্যক্রম পরিচালনাকারী ও সরকারের গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে ১৯১টি অনলাইন নিউজ পোর্টালের ডোমেইন বরাদ্দ বাতিলকরণসহ লিংক বন্ধ করার জন্য ইতোমধ্যে ডাক ও টেলিযোগযোগ বিভাগে চিঠি দেয়া হয়েছে।

বর্তমান মিডিয়াভুক্ত পত্রিকার প্রচার সংখ্যা জানতে চান ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। তার প্রশ্নের জবাবে তথ্য মন্ত্রী জাতীয় সংসদে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তরের ২০২২ সালের ৮ সেপ্টেম্বর তারিখের প্রচার সংখ্যার ক্রমানুসারে ইংরেজি ও বাংলা পত্রিকার একটি তালিকা উপস্থাপন করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন