চট্টগ্রামে প্রকল্প পরিচালককে লাঞ্ছনা: ব্যবস্থা নেয়ার প্রতিশ্রুতি মন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক

ছবি: স্থানীয় সরকার মন্ত্রণালয়

চট্টগ্রামে প্রকল্প পরিচালক লাঞ্ছিত হওয়ার ঘটনায় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। তিনি বলেছেন, ‘চট্টগ্রাম সিটি কর্পোশনের প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানীকে মারধরের ঘটনা অত্যন্ত দুঃখজনক। হামলাকারী যেই হোক আইন তার নিজের গতিতে চলবে এবং দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।’

আজ সোমবার (৩০ জানুয়ারি) স্থানীয় সরকার মন্ত্রণালয়ে নিজ কার্যালয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, অতিরিক্ত প্রকৌশলীদের সঙ্গে বৈঠকে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, ‘আমি ঘটনাটি শুনেই পুলিশ কমিশনার চট্টগ্রাম এর সাথে কথা বলেছি। ইতোমধ্যে এ বিষয়ে মামলা হয়েছে এবং অভিযুক্ত ১২ জনের মধ্যে চারজনকে গ্রেফতার করা হয়েছে এবং অবশিষ্টদের গ্রেফতারের চেষ্টা চলছে। মামলা পুলিশের ডিবি শাখা তদারকি করছে।’

প্রধান প্রকৌশলী সেখ মোহাম্মদ মহসিন এ সময় জানান, কাজ না পাওয়ায় গতকাল ২৯ জানুয়ারি চট্টগ্রাম সিটি কর্পোরেশনে নিজ কার্যালয়ে একদল ঠিকাদার প্রকল্প পরিচালক মো. গোলাম ইয়াজদানীর ওপর একটি দল হামলা করে। প্রকল্প পরিচালকে শারীরিকভাবে লাঞ্ছিত ও অফিস ভাঙচুর করে।

মন্ত্রী সবাইকে ভয়ভীতির ঊর্ধ্বে উঠে অর্পিত দায়িত্ব পালন করার আহ্বান জানান এবং আশ্বাস দেন, এই অন্যায় কাজের বিষয়ে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। যেখানেই সরকারি কর্মকর্তারা দায়িত্ব পালনে বাধাগ্রস্ত হবেন, সেখানেই রাষ্ট্র তার পক্ষে দুর্বৃত্তদের দমন করতে অঙ্গীকারবদ্ধ।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন