৭ ফেব্রুয়ারির মধ্যে বাজেট প্রস্তাব চায় এনবিআর

নিজস্ব প্রতিবেদক

ছবি: জাতীয় রাজস্ব বোর্ড

২০২৩-২৪ অর্থবছরের বাজেট অংশগ্রহণমূলক, যৌক্তিক, সুষম ও গণমুখী করতে ব্যবসায়ী সংগঠনগুলোর কাছে বাজেট প্রস্তাব চেয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। আজ সোমবার (৩০ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে এনবিআর।

এ লক্ষ্যে দেশের সব চেম্বার ও অ্যাসোসিয়েশনকে তাদের বাজেট প্রস্তাব লিখিত আকারে ৭ ফেব্রুয়ারির মধ্যে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) কাছে জমা দিতে বলা হয়েছে। একইসঙ্গে একটি সফটকপি ই-মেইলে পাঠাতে বলেছে এনবিআর।

বিজ্ঞপ্তিতে এনবিআর বলেছে, ‘‌বাজেট প্রস্তুতে সহায়তার লক্ষ্যে বিভিন্ন চেম্বার ও অ্যাসোসিয়েশনকে তাদের নিজ নিজ বাজেট প্রস্তাব দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) কাছে লিখিতভাবে আগামী ৭ ফেব্রুয়ারির মধ্যে পাঠানোর জন্য অনুরোধ করা হলো। একইসঙ্গে প্রস্তাবের আরেকটি সফটকপি ই-মেইল [email protected] প্রধান বাজেট সমন্বয়কারী ও প্রথম সচিব (কর) শেখ মো. মনিরুজ্জামান বরাবর পাঠানোর জন্য অনুরোধ জানানো হলো।’

প্রস্তাবগুলো জাতীয় রাজস্ব বোর্ড গুরুত্বের সঙ্গে বিবেচনা করবে। যেসব প্রতিষ্ঠান, সংস্থা বা দপ্তর কোনো চেম্বার বা অ্যাসোসিয়েশনের সদস্য নয় তারাও সরাসরি ওই ই-মেইলের মাধ্যমে বাজেট প্রস্তাব পাঠাতে পারবে।

যেসব প্রতিষ্ঠান বা দফতর কোনো চেম্বার বা অ্যাসোসিয়েশনের সদস্য নয়, তারাও সরাসরি ই-মেইলের মাধ্যমে বাজেট প্রস্তাব পাঠাতে পারবে বলেও জানিয়েছে এনবিআর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন