পাকিস্তানে নামাজ চলাকালে আত্মঘাতী হামলা, নিহত ১৯

বণিক বার্তা অনলাইন

ছবি : ডন

পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় শহর পেশওয়ারের একটি মসজিদে আত্মঘাতী বোমা হামলায় অন্তত ১৯ নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ৯০ জন। স্থানীয় সময় সোমবার (৩০ জানুয়ারি) খাইবার পাখতুনখোয়ার পেশাওয়ার পুলিশ লাইন্স এলাকায় এ ঘটনা ঘটে। স্থানীয় পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

নিরাপত্তা ও স্বাস্থ্যকর্মীদের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানিয়েছে, বিস্ফোরণে শব্দ ছিল অনেক বিকট। অনেক দূর থেকেও এই শব্দ শোনা গেছে। এতে অন্তত ১৯ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরো ৯০ জন। আহতদের লেডি রিডিং হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে বলে জানিয়েছে চিকিৎসকরা।

নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, আত্মঘাতী হামলাকারী নামাজের সারিতে ছিলেন, সেই সময় তিনি নিজেকে উড়িয়ে দেন।

লেডি রিডিং হাসপাতালের মুখপাত্র মোহাম্মদ আসিম বলেন, আহতদের হাসপাতালে ভর্তি করা হচ্ছে। অঞ্চলটি পুরোপুরি ঘিরে রাখা হয়েছে, কেবলমাত্র এ্যাম্বুলেন্সকে ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।

টেলিভিশনের প্রতিবেদনে বলা হয়েছে, বেলা একটা ৪০ মিনিট নাগাদ মুসল্লিরা যখন জোহরের নামাজ আদায় করছিলেন তখন এই বিস্ফোরণ ঘটে। এই হামলার দায় এখন পর্যন্ত কোনও সন্ত্রাসী গোষ্ঠী স্বীকার করেনি বলে প্রতিবেদনে বলা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন