ঘাটে বাঁধা নৌকার ওপরে উঠল লঞ্চ, নিখোঁজ ২ জেলে

বণিক বার্তা প্রতিনিধি, বরিশাল

ছবি : বণিক বার্তা

বরিশালের মেহেন্দীগঞ্জে মেঘনা নদীতে ঘন কুয়াশায় দিক হারিয়ে প্রিন্স অব রাসেল-৫ নামে যাত্রীবাহী লঞ্চটি ঘাটে বাঁধা নৌকার সারির ওপর উঠে গেছে। এ ঘটনায় নিখোঁজ হয়েছেন দুই জেলে। এ সময় দুমড়ে-মুচড়ে যায় পাঁচটি ইঞ্জিনচালিত নৌকা। আজ সোমবার ভোর ৪টার দিকে বরিশালের মেহেন্দীগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের চরশেফুলী সংলগ্ন মেঘনা নদীতে এ দুর্ঘটনা ঘটে।

নিখোঁজ জেলেরা হলেন- জেলার হিজলা উপজেলার বড়জালিয়া গ্রামের বাকিউল্লাহ ও একই উপজেলার লক্ষীপুর গ্রামের বাকের সিকদার। 

স্থানীয় সংবাদকর্মী রাজীব তাজ জানান, ভোর ৪টার দিকে ঢাকা থেকে ভোলার বোরহানউদ্দিনগামী লঞ্চটি চরশেফুলী স্টেশনে ভিড়ছিল। লঞ্চটি মাঝ নদী থেকে পন্টুনের দিকে যাচ্ছিল। এ সময় ঘাটে  বাঁধা ছিল অনেক ইঞ্জিনচালিত নৌকা। ঘন কুয়াশায় লঞ্চটি দিক হারিয়ে নৌকার সারির ওপর উঠে যায়। এতে ৫টি নৌকা দুমড়ে-মুচড়ে যায়। এ সময় নৌকার ভেতরে থাকা জেলেরা নদীতে ঝাঁপ দিয়ে প্রাণে বাঁচালেও নিখোঁজ হন বাকিউল্লাহ ও বাকের সিকদার।

মেহেন্দীগঞ্জ নৌ পুলিশের পরিদর্শক মো. ফারুক হোসেন জানান, লঞ্চটি ঢাকা থেকে ভোলার বোরহানউদ্দিন উপজেলায় যাচ্ছিল। এ ঘটনায় লঞ্চটি জব্দ করা হয়েছে। একইসঙ্গে কর্মচারীদেরও আটক করা হয়েছে। ফায়ার সার্ভিসের ডুবুরি দল নিখোঁজদের সন্ধানে নদীতে তল্লাশি চালাচ্ছে। তবে যাত্রীদের ট্রলারে গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা করা হয়েছে বলে জানান তিনি।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন