উড়িষ্যায় পুলিশের গুলিতে আহত মন্ত্রীর মৃত্যু

বণিক বার্তা অনলাইন

ছবি : এনডিটিভি

ভারতের উড়িষ্যায় পুলিশের গুলিতে আহত রাজ্য সরকারের স্বাস্থ্যমন্ত্রী নব কিশোর দাশের মৃত্যু হয়েছে। স্থানীয় সময় রোববার (২৯ জানুয়ারি) রাজ্যের ঝারসুগুন্ডা জেলার ব্রজরজনগর এলাকায় তিনি গুলিবিদ্ধ হন।আহত মন্ত্রীকে উদ্ধার করে আকাশপথে ভুবনেশ্বরে অ্যাপোলো হাসপাতালে আনা হয়। সেখানে তার অস্ত্রোপচারও হয়। তবে শেষ পর্যন্ত মন্ত্রীকে বাঁচানো যায়নি। সেখানেই মারা যান ‍তিনি। খবর এনডিটিভি। 

মন্ত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে অ্যাপোলো হাসপাতাল এক বিবৃতিতে জানিয়েছে, মন্ত্রীকে আইসিইউতে রেখে হৃদযন্ত্র সচল করতে চিকিৎসা দেয়া হয়। কিন্তু সব চেষ্টা সত্ত্বেও তার জ্ঞান ফেরেনি এবং তিনি মৃত্যুবরণ করেন।

এর আগে উড়িষ্যায় একটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে যাওয়ার পথে গুলিবিদ্ধ হয়েছেন নব কিশোর দাশ। খুব কাছ থেকে তার বুকে দু’বার গুলি করেন পুলিশের এক সহকারী উপ-পরিদর্শক (এএসআই)। এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় মন্ত্রীকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় এবং আটক করা হয় অভিযুক্ত এএসআই’কে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে জানা যায়, রোববার (২৯ জানুয়ারি) স্থানীয় সময় দুপুর ১টার দিকে ঝাড়সুগুদা জেলার ব্রজরাজনগরের কাছে গান্ধী চক এলাকায় স্বাস্থ্যমন্ত্রী কিশোরের ওপর এ হামলার ঘটনা ঘটে। পরে তাকে হেলিকপ্টারযোগে ভুবনেশ্বর নিয়ে যাওয়া হয়।

ব্রজরাজনগর মহকুমা পুলিশ কর্মকর্তা গুপ্তেশ্বর ভোই সাংবাদিকদের বলেন, এএসআই গোপাল দাশ মন্ত্রীকে লক্ষ্য করে গুলি চালান। সঙ্গে সঙ্গে গোপালকে আটক করেন স্থানীয়রা। পরে তাকে হেফাজতে নেয় পুলিশ। তবে হামলার উদ্দেশ্য এখনো জানা যায়নি। প্রত্যক্ষদর্শীরা দাবি করেছেন, স্বাস্থ্যমন্ত্রী তার গাড়ি থেকে বেরিয়ে আসার পরপরই তাকে গুলি করা হয়।

একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, ‘রোববার পূর্ব নির্ধারিত একটি উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নব কিশোর দাস। তিনি ঘটনাস্থলে এলে তাকে স্বাগত জানাতে ভিড় জমে যায়। এর মধ্যেই হঠাৎ গুলির শব্দ শোনা যায়। আমরা একজন পুলিশ সদস্যকে খুব কাছ থেকে গুলি করে পালিয়ে যেতে দেখেছি।’

ওড়িশার স্থানীয় সংবাদমাধ্যম ওড়িশা টিভি জানিয়েছে, অভিযুক্ত গোপাল দাস মানসিক সমস্যায় ভুগছেন। এছাড়া তার উচ্চরক্তচাপজনিত সমস্যা আছে। মন্ত্রীকে গুলি করার ক্ষেত্রে পুলিশ কর্মকর্তার অসুস্থতার সঙ্গে কোনো সংশ্লিষ্টতা আছে কি না সেটি খতিয়ে দেখা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন