অ্যালেন স্বপনকে কেন্দ্র করে আসছে সিন্ডিকেটের স্পিন অফ

ফিচার প্রতিবেদক

অ্যালেন স্বপন চরিত্রে নাসির উদ্দিন খান ছবি: চরকি

গত বছরের ঈদুল আজহায় মুক্তি পেয়েছিল ওয়েব সিরিজ ‘সিন্ডিকেট’। সিরিজটির অন্যতম চরিত্র ‘অ্যালেন স্বপন’। তাকে নিয়ে দর্শকের মনে নানা প্রশ্ন জেগেছিল। চট্টগ্রামের ভাষা ও কিছু পাঞ্চলাইন দিয়ে অ্যালেন স্বপন চরিত্রটা পর্দায় প্রশংসার সঙ্গে তুলে ধরেছিলেন নাসির উদ্দিন খান। 

এবারে সিন্ডিকেট ওয়েব সিরিজের স্পিন অফ ‘মাইসেলফ অ্যালেন স্বপন’ আসছে যেখানে কেন্দ্রীয় চরিত্র এই অ্যালেন স্বপন। সিরিজটি নির্মাণ করেছেন শিহাব শাহীন। নাসির উদ্দিন খানের বিপরীতে এতে অভিনয় করছেন রাফিয়াত রশিদ মিথিলা।

নির্মাতা শিহাব শাহীন বলেন, ‘সিন্ডিকেট করার সময় ভাবিনি অ্যালেন স্বপন চরিত্রটা এত জনপ্রিয় হবে। নাসিরের ক্রেডিট চরিত্রটিকে ভিন্ন মাত্রা দিয়েছে। তিনি অনেক ভেবে-চিন্তে কাজ করেন। অনেকদিন আগে থেকে মিথিলার সঙ্গে কাজের অভিজ্ঞতা। অভিনয়ে মিথিলা নিজেকে অনেক ইম্প্রুভ করেছেন। তার এমন চমৎকার পরিবর্তনে আমি সারপ্রাইজড। সেই সঙ্গে এ সিরিজের সঙ্গে যারা যুক্ত আছেন সবাই অনেক ভালো করেছেন।’ 

নিজের চরিত্র নিয়ে নাসির উদ্দিন খান বলেন, ‘অ্যালেন স্বপন চরিত্রটির সঙ্গে আমার নিজের কোনো মিল নেই। তবে চরিত্রটা আমার খুব পছন্দের। মূল কারণ হলো অ্যালেন স্বপন একজন খারাপ মানুষ হলেও দর্শক তাকে ভালোবেসেছে। এবার এ স্বপনকে আরো বিস্তারিত জানা যাবে। মিথিলা স্থির-ঠাণ্ডা মাথার অত্যন্ত ভালো একজন সহশিল্পী। আর সবমিলিয়ে পুরো টিম ছিল দুর্দান্ত। কাজটা ভালোভাবে শেষ করে দর্শকের কাছে গেলেই আমরা আনন্দ পাব।’ রাফিয়াত রশিদ মিথিলাকে শায়লা চরিত্রে দেখা যাবে এ সিরিজে। চরিত্র নিয়ে মিথিলা বলেন, ‘শায়লা খুবই ইন্টারেস্টিং চরিত্র। এ চরিত্রের অনেকগুলো লেয়ার আছে, শেইপ আছে। যেগুলো প্রথমে দেখলে মনে হবে খুব সাধারণ হাউজ ওয়াইফ কিন্তু তা নয়।৷ তার ভেতর অনেক গল্প আছে। নাসির ভাই অসাধারণ অভিনেতা। সহশিল্পী হিসেবেও দারুণ।’

চট্টগ্রামের ইয়াবা সম্রাট থেকে সিন্ডিকেটের মানি লন্ডারিংয়ের মূল হোতা হয়ে ওঠার জার্নি উঠে আসবে ছয় পর্বের এই সিরিজ মাইসেলফ অ্যালেন স্বপনে। ঢাকা, চট্টগ্রামসহ বিভিন্ন স্থানে হয়েছে এই সিরিজের দৃশ্য ধারণ। সুমন আনোয়ার, রফিকুল কাদের রুবেল, শিমলা, আব্দুল্লাহ আল সেন্টু, আনিসুল হক বরুণসহ দুর্দান্ত সব অভিনেতার দেখা মিলবে আসন্ন ওয়েব সিরিজটিতে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন