৯৯ রান পুঁজি নিয়েও দুর্দান্ত লড়াই করল নিউজিল্যান্ড

ক্রীড়া ডেস্ক

লখনৌতে আজ লো-স্কোরিং ম্যাচে ভারতের কাছে ৬ উইকেটে হেরেছে নিউজিল্যান্ড। যদিও মাত্র ৯৯ রানের পুঁজি নিয়ে দুর্দান্ত লড়াই করে কিউইরা। ভারতকে জিততে শেষ ওভারের পঞ্চম বল পর্যন্ত খেলতে হয়েছে। এই জয়ে তিন ম্যাচের সিরিজে সমতা আনল স্বাগতিক দলটি। বুধবার আহমেদাবাদে সিরিজ নির্ধারণী ম্যাচ।

 

ভারতরত্ন শ্রী অটল বিহারি বাজপেয়ি একানা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে বিপর্যয়ে পড়ে নিউজিল্যান্ড। ভারতের পেস ও ঘূর্ণি সাঁড়াশি আক্রমণের মুখে পুরো ২০ ওভার খেলে ৮ উইকেটে মাত্র ৯৯ রান তুলতে সমর্থ হয় মিচেল স্যান্টনারের দল। পিচে বল নিচু হয়ে আসছিল, যা ব্যাটে টাইমিং করাতে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েন ব্যাটাররা।

 

ভারতের অর্শদিপ সিং ৭ রানে দুটি উইকেট নেন। এছাড়া একটি করে উইকেট নেন হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব ও দীপক হুডা। স্যান্টনার সর্বোচ্চ ১৯ রান করেন ২৩ বলের মোকাবেলায়।

 

বৈরি পিচে ১০০ রানের ছোট টার্গেট তাড়া করতে নেমে হারের মুখে পড়েছিল ভারত। যদিও সূর্যকুমার যাদবের ব্যাটে (৩১ বলে ২৬*) ভর করে শেষ পর্যন্ত স্বস্তির জয় পায় স্বাগতিকরা। তার সঙ্গে ২০ বলে ১৫ রান করে অপরাজিত ছিলেন পান্ডিয়া। ম্যাচসেরা হন সূর্যকুমার।    

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন