মারাঠা মন্দিরে পাশাপাশি ডিডিএলজে ও পাঠান

ফিচার ডেস্ক

পাঠান-জ্বরে কাঁপছে পুরো ভারত। শাহরুখ খান অভিনীত সিনেমাটি মুক্তির তিনদিনে সারা বিশ্ব থেকে তুলে নিয়েছে ৩০০ কোটি রুপির বেশি। হিন্দি সিনেমার ইতিহাসে বহু সিনেমার রেকর্ড একের পর এক ভাঙছে পাঠান। ব্যবসার বাইরেও এটি এমন কিছু কৃতিত্বের স্বাক্ষর রাখছে, যা আগে দেখা যায়নি। একটি বিষয় সিনেমাপ্রেমীদের অনেকেরই জানা, মুক্তির পর জনপ্রিয় সিনেমা হল মারাঠা মন্দিরে এখনো নিয়মিত প্রদর্শন হয় শাহরুখ খানের দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে। সাধারণত নতুন সিনেমা এলে পুরনো সিনেমা সরিয়ে নতুনটি প্রচার হয়। কিন্তু মারাঠা মন্দিরে একই সঙ্গে প্রদর্শন হচ্ছে পাঠান ও ডিডিএলজে। গতকাল শাহরুখ খানের ম্যানেজার পূজা দাদলানি একটি ছবি পোস্ট করেন। ছবিতে মারাঠা মন্দিরের দেয়ালে সিনেমা দুটির পোস্টার পাশাপাশি দেখা যায়।

এ ছবি পোস্ট করে পূজা লিখেছেন, এ দুই ছবিতে আমাদের লালন করা একটি স্বপ্নের প্রতিচ্ছবি দেখা যায়। এ যাত্রা শাহরুখ খানের। এখন যদি পাঠানের টিকিট নাও পান, আপনারা জানেন কোন সিনেমাটি দেখতে হবে। পূজার পোস্ট করা ছবিতে শাহরুখ খানের ভক্তরা উচ্ছ্বাস প্রকাশ করেছেন। মূলত বলিউডে দীর্ঘ সময় ধরে নিয়মিত আর কোনো সিনেমা এভাবে প্রদর্শিত হয়নি। শাহরুখ খান ও বলিউড সিনেমার ক্ষেত্রে এটি অবশ্যই একটি মাইলফলক।

এদিকে পাঠান তার জয়যাত্রা অব্যাহত রেখেছে। প্রথম তিনদিনের আয় থেকে বাণিজ্য বিশেষজ্ঞরা ধারণা করছেন, সিনেমাটি প্রথম পাঁচদিনেই বৈশ্বিক মোট ৪০০ কোটি রুপি আয় করবে। পাঠানের সাফল্য ও শাহরুখ খানের ‘‌কাম ব্যাক’ নিয়ে ভক্তদের উচ্ছ্বাসের বিপরীতে ১৯৯৭ সালের হলিউড ছবি ‘গ্যাচার’ প্রসঙ্গ টেনে একটি টুইট করেছেন তিনি। শাহরুখ লেখেন, সাঁতরে ফিরে আসার জন্য তো কিছু বাঁচিয়ে রাখা যায় না। ফিরে আসার তো কোনো পরিকল্পনা হতে পারে না। সামনের দিকে এগিয়ে যাওয়াই যে জীবন। ফিরে আসা বা কামব্যাক নয়, বরং চেষ্টা করো যেখানে শেষ করেছিলে, সেখান থেকেই শুরু করার—এক ৫৭ বছর বয়সীর তরফ থেকে ছোট্ট উপদেশ।


সূত্র: দি ইন্ডিয়ান এক্সপ্রেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন