মালিক সমিতির সভায় স্বরাষ্ট্রমন্ত্রী

সংসদে উঠবে সংশোধিত সড়ক পরিবহন আইন

নিজস্ব প্রতিবেদক

ছবি: বণিক বার্তা

দুর্ঘটনায় সর্বোচ্চ সাজার সুপারিশ নিয়ে ‘সংশোধিত সড়ক পরিবহন আইন’ সংসদে উত্থাপিত হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, পার্কিংসহ বিভিন্ন অপরাধে জরিমানার পরিমাণ অত্যাধিক বলে যে অভিযোগ আছে তা আবারও পর্যালোচনা করা হবে।

আজ শনিবার (২৮ জানুয়ারি) দুপুরে রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউটে বাংলাদেশ ট্রাক-কাভার্ডভ্যান ট্রান্সপোর্ট এজেন্সি মালিক সমিতির সাধারণ সভায় অংশ নিয়ে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ‘‌ভবিষ্যতে বাংলাদেশে পণ্য পরিবহনের চাপ আরো বাড়বে। আধুনিক যুগের সঙ্গে তাল মিলিয়ে আধুনিক ট্রাক ও উন্নতমানের যন্ত্রাংশ ব্যবহার করতে হবে। বাংলাদেশে একটা শিল্পবিপ্লব ঘটে গেছে। ২০০৮ সালে বাংলাদেশকে বদলে দেয়ার অঙ্গীকার করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজকে বাংলাদেশ কিন্তু ঠিকই বদলে গেছে।’

এ সময় সড়কে চাঁদাবাজি নিয়েও সতর্ক করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, সড়কে কোনো চাঁদাবাজি হবে না, কমিশন নেয়া যাবে না। কোথাও যদি কেউ চাঁদাবাজি হয়, তার বিরুদ্ধে হাইওয়ে পুলিশ ব্যবস্থা নেবে। সংগঠনের নামে চাঁদা তুলতে চাইলে ট্রাক প্রতি কত টাকা এবং কোথা থেকে তোলা হবে, কেন তোলা হবে তা আগেই পুলিশকে জানাতে হবে। সড়কে চাঁদাবাজি বন্ধ করবে হাইওয়ে পুলিশ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন