দুরন্ত সিলেটকে হারিয়ে প্লে-অফের রেসে রংপুর

ক্রীড়া প্রতিবেদক

ছবি: রংপুর রাইডার্স

চলতি বিপিএলের শুরু থেকে টানা পাঁচ ম্যাচে জিতে আলো ছড়ায় সিলেট স্ট্রাইকার্স। ১৭ জানুয়ারি দলটি প্রথম হারের স্বাদ পায় চট্টগ্রাম পর্বে স্বাগতিক চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে। গতকাল তাদের দ্বিতীয় হারের স্বাদ দিল রংপুর রাইডার্স। তাও উড়তে থাকা সিলেট হারল নিজেদেরই মাঠে।

গতকালই বিপিএলের সিলেট পর্ব শুরু হয়েছে স্বাগতিকদের ম্যাচ দিয়ে। এই ম্যাচে ভয়াবহ ব্যাটিং বিপর্যয়ে পড়ে ২০ ওভারে উইকেট হারিয়ে মাত্র ৯২ রান তুলতে সমর্থ হয় মাশরাফি বিন মর্তুজার দল। আফগান পেসার আজমতউল্লাহ ওমরজাই বাংলাদেশী পেসার হাসান মাহমুদের গতিতে লণ্ডভণ্ড হয় সিলেটের ব্যাটিং লাইনআপ। দুজন নেন সমান তিনটি করে উইকেট। এছাড়া দুটি উইকেট শিকার করেন স্পিনার শেখ মেহেদী হাসান।

ধ্বংসস্তূপের মধ্যে লড়াই করে ৩৬ বলে ৪১ রান করে সিলেটের মান বাঁচিয়েছেন তাসজিম হাসান সাকিব, আর অধিনায়ক মাশরাফি ২১ বলে ২১ রান করেন দুই ছক্কায়। এরপর বল হাতেও আলো ছড়ান মাশরাফি। তিনি ১৮ রানে নেন দুটি উইকেট। এছাড়া রেজাউর রহমান রাজা পাকিস্তানি গতি তারকা মোহাম্মদ আমির নেন একটি করে উইকেট। তবে এত অল্প পুঁজি নিয়ে প্রতিপক্ষকে আটকাতে পারেননি সিলেটের বোলাররা। রনি তালুকদার (৪১*), মোহাম্মদ নাইম (১৮) মোহাম্মদ নওয়াজের (১৮*) ব্যাটে ভর করে উইকেট ২৬ বল হাতে রেখে জয় তুলে নিয়েছে রংপুর।

জয়ের পর ম্যাচে পয়েন্ট নিয়ে চতুর্থ স্থান সংহত করেছে রংপুর রাইডার্স এবং প্লে-অফে খেলার সম্ভাবনাও জোরালো করেছে দলটি। সিলেটের হারে সুবিধা হয় ফরচুন বরিশালের। সিলেটকে টপকে শীর্ষে উঠে যাওয়ার সুযোগ ছিল সাকিব আল হাসানের দলের সামনে। যদিও তারা অল্পের জন্য সেই সুযোগটি লুফে নিতে ব্যর্থ হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন