প্রযুক্তি বাজারে প্রবেশ করছে কোকা-কোলা

বণিক বার্তা ডেস্ক

কোকা-কোলার নতুন স্মার্টফোন ছবি: গিজচায়না আইটি

সফট ড্রিংকস বা কোমল পানীয়র জন্য কোকা-কোলা সর্বত্র পরিচিত। প্রযুক্তি খাতে প্রবেশের অংশ হিসেবে ভারতের বাজারে প্রথম স্মার্টফোন উন্মোচন করতে যাচ্ছে কোকা-কোলা। দেশটির টিপস্টার মুকুল শর্মা এ তথ্য জানান। খবর লাইভমিন্ট।

চলতি বছরের মার্চেই ডিভাইসটির আত্মপ্রকাশ হতে পারে। টুইটারে এক পোস্টের মাধ্যমে তথ্য প্রকাশের সময় মুকুল হেয়ার ইজ দি অল নিউ কোলোফোন লেখেন। এ প্রান্তিকেই সেলফোনটি ভারতের বাজারে আসবে এবং এর উন্নয়নে একটি প্রতিষ্ঠানের সঙ্গে কোকা-কোলা কাজ করছে বলেও জানান তিনি। যদিও এ স্মার্টফোন ব্র্যান্ডের নাম এখনো জানা যায়নি। শোনা যাচ্ছে, রিয়েলমি ১০ ৪জি ফোনের রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে কোকা-কোলার ফোন লঞ্চ হতে চলেছে।

টিপস্টার ফোনটির একটি ছবিও টু্ইটে শেয়ার করেন। সেখানে দেখা গেছে, ফোনের রিয়ার প্যানেলে ডুয়াল ক্যামেরা সেন্সর রয়েছে। ফোনের পেছনের অংশে লালচে রঙের শেডও রয়েছে। একটি বেভারেজ কোম্পানি স্মার্টফোন বাজারজাত করবে এমন তথ্য বেমানান মনে হতেই পারে। তবে স্মার্টফোন উৎপাদন করে না এমন প্রতিষ্ঠান হিসেবে এ খাতে প্রবেশকারী হিসেবে কোকা-কোলাই প্রথম নয়। ওয়ানপ্লাস ও অপোর মতো প্রতিষ্ঠানও ম্যাকলারেন ও অ্যাভেঞ্জার এডিশন ডিভাইস নিয়ে এসেছে।

অনেকের ধারণা, রিয়েলমি ১০ ৪জি ফোনের সঙ্গে অনেক মিল পাওয়া যাবে আসন্ন কোকা-কোলা স্মার্টফোনের। রিয়েলমি ১০ ৪জি ফোনে মিডিয়াটেক হেলিও জি৯৯ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এর ডিসপ্লে ৬ দশমিক ৪ ইঞ্চির একটি ফুল এইচডি প্লাস অ্যামোলেড প্যানেল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন