পদ্মা অয়েলের পর্ষদ সভা আজ

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সভা আজ সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানিটির চলতি ২০২২-২৩ হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকের (জুলাই-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে তথ্য জানা গেছে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথম প্রান্তিকে পদ্মা অয়েলের আয় হয়েছে ৭০ কোটি ৬৪ লাখ টাকা। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল ৬০ কোটি ২২ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির আয় বেড়েছে ১৭ শতাংশ। বছরের জুলাই-সেপ্টেম্বর সময়ে পদ্মা অয়েল ৭০ কোটি ৭৫ লাখ টাকা কর-পরবর্তী নিট মুনাফা করেছে। যেখানে আগের হিসাব বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ৫৬ কোটি ৪৮ লাখ টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির নিট মুনাফা বেড়েছে ২৫ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা ২০ পয়সা, যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল টাকা ৭৫ পয়সায়। সদ্যসমাপ্ত বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮৭ টাকা ৫৮ পয়সায়।

সর্বশেষ ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ১২৫ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছে কোম্পানিটির পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির ইপিএস হয়েছে ২৪ টাকা ৪৭ পয়সা, যা আগের হিসাব বছরে ছিল ২৩ টাকা ২৭ পয়সা। বছরের ৩০ জুন শেষে কোম্পানিটির এনএভিপিএস দাঁড়ায় ১৮০ টাকা ৩৮ পয়সায়। আগের হিসাব বছর শেষে যা ছিল ১৬৮ টাকা ৪১ পয়সায়।

৩০ জুন সমাপ্ত ২০২০-২১ হিসাব বছরের জন্যও শেয়ারহোল্ডারদের ১২৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে পদ্মা অয়েল।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন