জুলাই-ডিসেম্বর

আয় ও মুনাফা দুটোই কমেছে ওয়ালটনের

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত শীর্ষস্থানীয় ইলেকট্রনিক হোম অ্যাপ্লায়েন্স উৎপাদক ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথমার্ধে (জুলাই-ডিসেম্বর) আগের হিসাব বছরের একই সময়ের তুলনায় আয় নিট মুনাফা দুটোই কমেছে। এর মধ্যে কর-পরবর্তী নিট মুনাফা কমেছে প্রায় ৯৭ শতাংশ। গতকাল প্রকাশিত কোম্পানিটির দ্বিতীয় প্রান্তিকের (অক্টোবর-ডিসেম্বর) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে তথ্য উঠে এসেছে।

প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের আয় হয়েছে হাজার ৫৮৬ কোটি টাকা, যেখানে আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল হাজার ১৫২ কোটি টাকা। এক বছরের ব্যবধানে কোম্পানিটির আয় কমেছে ৫৬৬ কোটি টাকা বা ১৭ দশমিক ৯৬ শতাংশ। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ১৪ কোটি টাকা, যেখানে আগের হিসাব বছরের একই সময়ে নিট মুনাফা ছিল ৪৪৬ কোটি টাকা। সে হিসাবে এক বছরের ব্যবধানে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা কমেছে প্রায় ৪৩২ কোটি টাকা বা ৯৬ দশমিক ৭৮ শতাংশ। চলতি হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৪ টাকা ৭৩ পয়সায়। সদ্যসমাপ্ত বছরের ৩১ ডিসেম্বর শেষে পুনর্মূল্যায়সহ কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩২০ টাকা পয়সায়।

এদিকে চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির আয় হয়েছে হাজার ১০৭ কোটি টাকা, যেখানে আগের হিসাব বছরের একই সময়ে আয় ছিল হাজার ৪৩১ কোটি টাকা। আলোচ্য সময়ে কোম্পানিটির কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ৬০ কোটি টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১৬৫ কোটি টাকা। চলতি হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল টাকা ৪৫ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন