জন্মনিবন্ধন সনদ জালিয়াতি চক্রের চার সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম ব্যুরো

জন্মনিবন্ধন সনদ জালিয়াতির ঘটনায় চার সদস্যকে গ্রেফতার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। গতকাল এক সংবাদ সম্মেলনে সিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিটের উপপুলিশ কমিশনার ডা. মোহাম্মদ মঞ্জুর মোরশেদ তথ্য জানান। তিনি বলেন, চক্রের সদস্যরা পাঁচ হাজারের বেশি জন্মনিবন্ধন সনদ তৈরি করছে। যার মধ্যে রোহিঙ্গাদের জন্ম সনদও থাকতে পারে।

গ্রেফতারকৃতরা হলেন মো. জহির আলম (১৬), মোস্তাকিম (২২), দেলোয়ার হোসাইন সাইমন (২৩) মো. আব্দুর রহমান (৩৫) সময় তাদের কাছ থেকে চারটি সিপিইউ, তিনটি মনিটর, একটি স্ক্যানার প্রিন্টার, দুটি প্রিন্টার এবং চারটি মোবাইল ফোন জব্দ করা হয়।

সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায় বলেন, জন্ম নিবন্ধন তৈরির করার সিস্টেমটি মেনিপুলেট করে চক্রটি জাল জন্ম নিবন্ধন তৈরি করে। আসামিরা তাদের অপরাধ স্বীকার করেছে। গ্রুপের কিছু সদস্যকে এখনো গ্রেফতার করা যায়নি। তাদের গ্রেফতারে কাজ করছি। যারা ডিজিটাল সেবা প্রদান করেন তাদের আরো সতর্ক হওয়ার আহ্বান জানাচ্ছি।

জানুয়ারি চট্টগ্রাম শহরের ৩৮ নং ওয়ার্ডে ৪০টি, জানুয়ারি ১৩ নং ওয়ার্ডে ১০টি, ২১ জানুয়ারি ৪০ নং ওয়ার্ডের কাউন্সিলর অফিসের সার্ভারে ৮৪টিসহ চট্টগ্রাম নগরীর বিভিন্ন ওয়ার্ডে ৫০০-এর অধিক ভুয়া জন্মনিবন্ধনের অস্তিত্ব পাওয়া যায়। জন্মনিবন্ধন জালিয়াতির ঘটনায় পাহাড়তলী ওয়ার্ডের পক্ষ থেকে মামলা করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন