জাবি শিক্ষক সমিতির নির্বাচন আগামীকাল

বণিক বার্তা প্রতিনিধি, জাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল বুধবার (২৫ জানুয়ারি)। এদিন সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। 

নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপিপন্থী শিক্ষকেরা আলাদা প্যানেল ঘোষণা করেছেন। নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন বঙ্গবন্ধু শিক্ষক পরিষদ থেকে সভাপতি পদে বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের ডিন অধ্যাপক ফরিদ আহমদ ও সাধারণ সম্পাদক পদে ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির (আইআইটি) অধ্যাপক এম শামীম কায়সার অংশ নেবেন। এছাড়া সহ-সভাপতি পদে উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক রাশেদা ইয়াসমিন শিল্পী, যুগ্ম-সম্পাদক ইতিহাস বিভাগের সহযোগী অধ্যাপক পিংকি সাহা, কোষাধ্যক্ষ বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মো. শরিফ হোসেন ও নির্বাহী সদস্য পদে ইংরেজি বিভাগের অধ্যাপক আহমেদ রেজা, বাংলা বিভাগের অধ্যাপক নাজমুল হাসান তালুকদার, প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের অধ্যাপক ফারহা মতিন জুলিয়ানা, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সহযোগী অধ্যাপক মাহফুজা খাতুন, সরকার ও রাজনীতি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ তারিকুল ইসলাম, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের অধ্যাপক মোহাম্মদ শফিক-উর রহমান, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক মো. আউয়াল আল কবীর, ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক মো. মিজানুর রহমান, গণিত বিভাগের অধ্যাপক মো. সাব্বির আলম ও রসায়ন বিভাগের অধ্যাপক সুবর্ণা কর্মকার অংশ নেবেন।

বিএনপন্থী শিক্ষকদের সংগঠন জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের প্যানেল থেকে সভাপতি পদে ফার্মেসি বিভাগের অধ্যাপক মো. সোহেল রানা ও সম্পাদক পদে গণিত বিভাগের অধ্যাপক আমিনুর রহমান খান প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এ ছাড়া সহ-সভাপতি পদে প্রাণিবিদ্যা বিভাগের মো. মনোয়ার হোসেন তুহিন, কোষাধ্যক্ষ অর্থনীতি বিভাগের মুহাম্মদ শফিকুল ইসলাম ও যুগ্ম-সম্পাদক প্রাণরসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক বোরহান উদ্দিন নির্বাচনে অংশ নিবেন। 

নির্বাচনে সদস্য পদে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের আবু সাঈদ মো. মোস্তাফিজুর রহমান, গণিত বিভাগের অধ্যাপক ফারুক আহমেদ, মুহাম্মদ নজরুল ইসলাম ও মো. আবদুর রব, পরিবেশবিজ্ঞান বিভাগের মো. জামাল উদ্দীন, সরকার ও রাজনীতি বিভাগের মো. শামছুল আলম, দর্শন বিভাগের অধ্যাপক মো. কামরুল আহসান, ফার্মেসি বিভাগের অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ রায়হান শরীফ এবং ভূগোল ও পরিবেশ বিভাগের সহকারি অধ্যাপক মোহাম্মদ রেজাউল রকিব প্রতিদ্বন্দ্বিতা করবেন।

এর আগে, গত ৪ জানুয়ারি নির্বাচনের তফসিল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও বাংলা বিভাগের অধ্যাপক অনিরূদ্ধ কাহালি। শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের মোট ১৫টি পদে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। 


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন